গুরুদাসপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

আজ ১৭ মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন। এ দিনটি সারাদেশে জুড়ে ‘জাতীয় শিশু দিবস’ হিসেবেও পালন করা হচ্ছে। সারাদেশের ন্যায় গুরুদাসপুরেও পালন করা হয়েছে দিবসটি। বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেনের সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে দিবসটির দিন ব্যাপি কর্ম সূচি শুরু হয়।

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ উপজেলা ব্যাপি নেওয়া হয়েছে বিভিন্ন কর্মসূচি। দিবসটির তাৎপর্য তুলে গুরুদাসপুর উপজেলা প্রশাসন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবনী,মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টারী, ৭ মার্চের ভাষণ প্রচার, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতার, কুইজ, বিতর্ক প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও স্মরনিকা প্রকাশ ,আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করেছেন। পাশাপাশি বিভিন্ন মসজিদে মোনাজাত, মিলাদ ও দোয়া মাহফিল এবং মন্দির, গির্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনাসভা ও হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়েছে। দিন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণের মাধ্যমে দিবসের কর্মসুচির সমাপ্তি হয়।

এসময় রোজী মোজাম্মেল মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুহুল করিম তুহিন আব্বাসীর উপস্থাপনায় প্রধান অতিথির পক্ষে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি পুত্র বিশিষ্টি ব্যাবসায়ী ও সমাজ সেবক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা, ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু রাসেল, গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল মতিন প্রমুখ।

তানিম/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.