October 1, 2022

আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় নাটোরের গুরুদাসপুরে ৩ দিনব্যাপী (২৭-২৯ মার্চ) কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। তিন দিনব্যাপী এই মেলায় ১৫ টি স্টল স্থান পেয়েছে। স্টলের গ্যালারিতে লাভজনক, টেকসই ও আধুনিক কৃষির বিভিন্ন প্রযুক্তিসমূহ প্রদর্শিত হচ্ছে।

রোববার সকালে উপজেলা পরিষদ চত্বরে গুরুদাসপুর কৃষি সম্প্রসারণের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন স্থানীয় সাংসদ নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুস এমপি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো.আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকসানা আক্তার, উপজেলা কৃষি অফিসার মো. হারুনর রশিদ, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. মতিয়র রহমান প্রমুখ।

উদ্বোধনের পরে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালী শেষে কৃষি মেলার স্টল পরিদর্শন শেষে কৃষকদের মাঝে বিভিন্ন গাছের চারা বিতরন করা হয়।

এবিষয়ে কৃষি অফিসার মো. হারুনর রশিদ জানান, কৃষি প্রযুক্তি মেলা হলো প্রযুক্তি সম্প্রসারণের অন্যতম মাধ্যম। সরকারি-বেসরকারি ও ব্যক্তি উদ্ভাবিত বিভিন্ন কৃষি প্রযুক্তি স্থানীয় পর্যায়ে পরিচিত করে দেওয়ার লক্ষ্যে কৃষি প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হচ্ছে। উন্নত প্রযুক্তির সফল প্রয়োগকারীদের সাফল্য কৃষকদের মাঝে তুলে ধরতে এবং উদ্ভাবিত কৃষি প্রযুক্তিসমূহের যথাযথ সম্প্রসারণের পথ সুগম করতে কৃষি প্রযুক্তি মেলার ভূমিকা অপরিসীম।

মেহেদী/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.