গুচ্ছ ভর্তি পরীক্ষা: ইবিতে বসবে প্রায় ১৩ হাজার পরীক্ষার্থী (ভিডিও)

ঝিনাইদহের চোখ-
এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৩ ইউনিটে মোট ১৩ হাজার ২০৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল রোববার থেকে। এদিন ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরবর্তী সময়ে আগামী ২৪ অক্টোবর এবং ০১ নভেম্বর যথাক্রমে অনুষ্ঠিত হবে ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষা।

শনিবার (১৬ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সাতটি ভবনে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। যেখানে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ভর্তি পরীক্ষায় ৭ হাজার ৮৪ জন শিক্ষার্থী অংশ নেবে। ‘বি’ (মানবিক) ইউনিটে ৫ হাজার ২০ জন শিক্ষার্থী এবং ‘সি’ (ব্যবসায় প্রশাসন) ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১ হাজার ৯৯ জন শিক্ষার্থী।

এদিকে, ১৭ অক্টোবর পরীক্ষা উপলক্ষে প্রতিবারের মতো এবারও বসানো হয়েছে ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে থাকবে একটি মেডিক্যাল টিম। এছাড়া পরীক্ষার সময়কালে নিরাপত্তা জোরদার করতে কুষ্টিয়া-ঝিনাইদহ জেলার ডিসি (জেলা প্রশাসক), এসপি (পুলিশ সুপার) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ কে চিঠি দেওয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। তারা রোস্টার অনুযায়ী প্রতিটি কেন্দ্রের সামনে পুলিশ মোতায়েন করবে।

The post গুচ্ছ ভর্তি পরীক্ষা: ইবিতে বসবে প্রায় ১৩ হাজার পরীক্ষার্থী (ভিডিও) appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.