সেপ্টেম্বর ২৪, ২০২২

গাজীপুর সিটির ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মামুন মন্ডল টিসিবির পণ্য চুরির কাজে জড়িত থাকার অভিযোগে তার বিচারের দাবিতে জেলা শহরের প্রধান সড়ক অবরোধ ও মানববন্ধন করছে সাধারণ জনগণ।

রোববার (২৭ মার্চ) বেলা ১১টায় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রথমে মানববন্ধন করেন সাধারণ মানুষ। পরে রাস্তায় নেমে বিক্ষোভ করেন তারা।

জানা যায়, গাজীপুর মহানগরীর বোর্ডবাজারে এক ব্যবসায়ীর গুদাম থেকে রোববার রাতে টিসিবির তেল, চিনি ও ডাল উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করেছে ব্যবসায়ী মো . শাহীনকে (৩৩)। সে গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নং ওয়ার্ডের কাউন্সিলরের ঘনিষ্ঠভাজন। কাউন্সিলরের মদদপুষ্ট হয়েই তারা টিসিবির পণ্য চুরি করেছে।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার উপ পরিদর্শক এসআই মোশারফ হোসেন জানান, রোববার রাত ১ টার দিকে সরকারি জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে মো . শাহীনের গুদামে অভিযান চালিয়ে টিসিবির মোড়কযুক্ত ৩৭ বোতল সয়াবিন তেল (৭৪ লিটার), ৩৭ প্যাকেট চিনি ও ৩৭ প্যাকেট ডাল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আটক ব্যবসায়ী শাহীন পুলিশকে জানিয়েছেন, পণ্যগুলো জাহাঙ্গীর আলম ও রফিক নামের দুজন ব্যক্তি তাঁর কাছে দুই লিটারের প্রতি বোতল সয়াবিন তেল ৩০০ টাকা করে (প্রতি লিটার ১৫০ টাকা দরে), চিনি ৬০ টাকা কেজি ও মসুর ডাল ৭০ টাকা কেজি দরে বিক্রি করেছেন। জাহাঙ্গীর ও রফিক স্থানীয় ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ আব্দুল্লাহ আল মামুন মণ্ডলের ব্যক্তিগত সহকারী।

তবে বরাদ্দের পণ্য বিক্রি করার কথা অস্বীকার করে কাউন্সিলর মামুন মণ্ডল জানান, এসব পণ্য অন্য এলাকা থেকে এনেও কেউ বিক্রি করে থাকতে পারে।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. ইসমাইল হোসেন জানান, ব্যবসায়ী শাহীনের গুদাম থেকে টিসিবির পণ্য উদ্ধার করা হয়েছে । এ ঘটনায় শাহীনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আরিফ/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.