গণ্ডারের চামড়ার চেয়ে মোটা বর্তমান সকারের চামড়া: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের গায়ের চামড়া গণ্ডারের চেয়ে মোটা। আর কোনো কথা নয়। অনেক হয়েছে এখন সরে যাও।

শুক্রবার (১১ মার্চ) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারের গায়ের চামড়া গণ্ডারের চেয়ে মোটা মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আগে মায়েরা বলত— ছেলে ঘুমালো, পাড়া জুড়ালো, বর্গি এলো দেশে। মানে বর্গির কথা শুনলে সন্তানরা ভয় পেত। বর্তমান সরকার (আওয়ামী লীগ) বর্গির সরকার। এই সরকারের গায়ের চামড়া গণ্ডারের চেয়ে মোটা। সারা দেশের মানুষ বলছে— সব কিছুর দাম বেড়ে গেছে, আমি আর পারছি না। কিন্তু সরকারের কিছু যায় আসে না। তারা বলছে, সব কিছু ঠিক আছে। উন্নয়ন তো হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা কারও দয়ায় স্বাধীনতা পাইনি। আমরা যুদ্ধ করে স্বাধীনতা পেয়েছি। এই যুদ্ধে বাংলাদেশের সব মানুষ অংশগ্রহণ করেছিল। লাখ লাখ মানুষ শহিদ হয়েছে। আমাদের মা–বোনেরা সম্ভ্রম হারিয়েছিল। দীর্ঘ ৯ মাস আমরা যুদ্ধ করেছিলাম এই বাংলাদেশের জন্য নয়।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারে এত ভয় কেন? নির্বাচনকালীন একটা নিরপেক্ষ সরকার দিয়ে দেখেন না, আওয়ামী লীগ ডোবে নাকি বিএনপি ডোবে। মানুষ আপনাদের সব রাজনীতি বুঝে গেছে। এ জন্য অতীতে যারা আওয়ামী লীগে ভোট দিয়েছে, তারা বলতে শুরু করেছে—আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। এ ছাড়া উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, কৃষক দলের নেতা টিএস আইয়ুব, মামুনুর রশীদ প্রমুখ।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.