ক্রিকেট থেকে সাকিবের ছুটি !

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিব আল হাসানকে আগামী ৩০শে এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে।

বুধবার (৯ মার্চ) বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত দুই দিন ধরে সাকিব আল হাসান বিতর্কে টালমাটাল ক্রিকেটাঙ্গন। ৬ মার্চ দুবাইতে যাওয়ার আগে সাংবাদিকদের এই ক্রিকেটার জানিয়েছেন, মানসিক এবং শারীরিকভাবে ক্লান্ত তিনি।

দক্ষিন আফ্রিকা সিরিজ নিয়ে এ ক্রিকেটার বলেছিলেন, ‘আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। এ কারণেই আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।’

এর প্রেক্ষিতে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, এই ক্রিকেটারের ইস্যুতে শিগগিরই সিদ্ধান্ত জানাবেন তারা।

সে ব্যাপারে সিদ্ধান্ত নিতেই আজ বিকেলে ধানমন্ডিতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কার্যালয়ে সভায় বসেছিলেন বোর্ডের কয়েকজন শীর্ষ কর্মকর্তা। সভায় সাকিবকে নিয়ে এমন সিদ্ধান্ত হয়। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জালাল ইউনুস জানিয়েছেন, সাকিবকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।

সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, আজকে (বুধবার) তার সঙ্গে আমার কথা হয়েছে। সে আমাকে বলেছে, ‘আমি মানসিক ও শারীরিকভাবে স্ট্রেসড। আমি এই সিরিজ স্কিপ করতে চাচ্ছি।’ সাকিবের কথা শোনার পর আমরা বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) সঙ্গে কথা বলেছিলাম। আমরা বুঝতে পেরেছি, তার বিশ্রাম দেওয়া দরকার। আমরা তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দিয়েছি।’

ফলে দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যাবে না এই অলরাউন্ডারকে। এর আগে দক্ষিন আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে নাম ছিল সাকিবের। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকায় সব ফরম্যাটে খেলবেন তিনি।

তবে আজ জালাল ইউনুস বলেন, ‘আমরা চাই সাকিব সব সংস্করণের ক্রিকেটেই খেলুক। কিন্তু সে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে। তাকে চাপ দেওয়া ঠিক হবে না। সে কথা বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’

সাকিবের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে (সাকিব) দেশে ফিরলে কথা হবে বলেও জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান। তিনি জানান, আগামীকাল রাতে সাকিব দুবাই থেকে ঢাকা ফেরার পর পরশু তার সঙ্গে আলোচনায় বসবেন বিসিবির কর্মকর্তারা।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.