কিউইদের দ্রুত অলআউট করতে আত্মবিশ্বাসী বাংলাদেশ

তিন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়া নিউজিল্যান্ডের বিরুদ্ধ কন্ডিশনে কেমন খেলে বাংলাদেশ, সেটাই দেখার ছিল। তবে আশার কথা হলো, প্রাথমিক পরীক্ষায় অন্তত উতরে গেছে টাইগাররা। মাউন্ট মুঙ্গানুই টেস্টের প্রথম দিন শেষে এগিয়ে থাকতে না পারলেও বেশ ভালো অবস্থানে রয়েছে মুমিনুল বাহিনী। স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান।

শনিবার (১ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হওয়া ম্যাচে নিউজিল্যান্ডের ব্যাটিং সহায়ক উইকেটে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দিনশেষে সফরকারীদের ঝুলিতে ৫ উইকেট। ব্যাটিংয়ে স্বীকৃত ব্যাটার বলতে আছেন কেবল হেনরি নিকোলস। রবিবার দ্বিতীয় দিন তার সঙ্গে ব্যাটিং করতে নামবেন স্পিন অলরাউন্ডার রচিন রবিন্দ্র।
এদিকে, দিনের খেলা শেষে ভিডিও বার্তায় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশ দলের সবচেয়ে সফল বোলার শরিফুল ইসলাম। তরুণ এই পেসার জোড়া উইকেট শিকার করেছেন। এছাড়া একটি রানআউট ও অন্য দুটি উইকেট নেন অধিনায়ক মুমিনুল হক (সেঞ্চুরি করা ডেভন কনওয়ের উইকেটটি শিকার করেন) ও পেসার এবাদত হোসেন। বাংলাদেশ আশা করছে, দ্বিতীয় দিনের শুরুতেই দ্রুত কিউদের অলআউট করে দিতে সক্ষম হবেন বোলাররা।

কিউইদের দ্রুত অলআউট করার ব্যাপারে আত্মবিশ্বাসী শরিফুল ইসলাম বলেন, ‘কনওয়ে দারুণ খেলছিল। ফলে তার উইকেটটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। মুমিনুল ভাই এসে ব্রেকথ্রু এনে দিয়েছেন। ইনশাআল্লাহ আমাদের চেষ্টা থাকবে তাদেরকে এরকম রানরেটে আটকে রেখে দ্রুত অলআউট করে দেওয়ার।’

পিচ সম্পর্কে তিনি বলেন, ‘দিনের প্রথম ঘণ্টায় বল ভালো সুইং করছিল, গতি ছিল। ফলে বোলিং বেশ ভালো লেগেছে এবং উপভোগ করেছি। তবে লাঞ্চের পর পিচ একটু ভিন্ন আচরণ করতে শুরু করে। অনেকটা ফ্ল্যাট হয়ে যায়, বলও সোজাসুজি যাচ্ছিল। তখন লাইন-লেন্থ একটু পিছিয়ে বোলিং করেছি, যেন রান তোলা একটু কঠিন হয়।

Leave a Reply

Your email address will not be published.