কাল বৈঠকে বসছে নতুন ইসি, যা বললেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশন (ইসি) শপথ গ্রহণ করেছে। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ রোববার বিকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ বাক্য পাঠ করান।

 

আগামীকাল সোমবার (২৮ফেব্রুয়ারি) থেকে তারা নির্বাচন কমিশন ভবনে দায়িত্ব পালন শুরু করবেন।  সেখানে সকালে তাদের বরণ করে নেওয়া হবে বলে জানানো হয়। পরে করণীয় ঠিক করতে এদিনই প্রথম বৈঠকে বসবে নতুন গঠিত নির্বাচন কমিশন।

 

হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন অপর ৪ নির্বাচন কমিশনার হলেন  অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

এদিকে শপথ গ্রহণ শেষে সিইসি সাংবাদিকদের সাথে কথা বলেন। এসময় তিনি জানান, আমি আশাবাদী সব দলের অংশগ্রহণের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচন করতে পারব। সব কমিশনারদের সঙ্গে আলোচনা করে আগামীকাল (সোমবার) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করা হবে।

আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করার ক্ষেত্রে সবার সহযোগিতা ও দোয়া চেয়ে নতুন সিইসি বলেন, সব রাজনৈতিক দলের অংশীদারিত্বপূর্ণ নির্বাচন করাই আমাদের মূল উদ্দেশ্য। প্রতিটি নির্বাচনই এক একটি চ্যালেঞ্জ। শুধু ইসি চাইলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, সবার সহযোগিতা লাগবে। সর্বোচ্চ ভালোটা দেওয়ার চেষ্টা থাকবে আমাদের।

 

বার্তাবাজার/আর এম সা

Leave a Reply

Your email address will not be published.