কালীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বেলাল হুসাইন বিজয়, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সেখান থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ করা হয়। সেসময় স্থানীয় সাংসদ উপজেলা প্রশাসনসহ দলীও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে সেখানে কেক কেটে বঙ্গবন্ধু জন্মদিন পালন করা হয়। এর আগে বেলুন উড়িয়ে ৭ দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ হাবিব, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি তদন্ত) মতলেবুর রহমান, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, উপজেল ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন, উপজেলা ফায়ার ষ্টেশনের কর্মকর্তা ড. মামুনুর রশিদ, প্রকল্প বাস্তবায়ন অফিসার আব্দুল্লাহ-হেল আল মাসুমসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং উপজেলার শিশুসহ বীর মুক্তিযোদ্ধা,গণমাধ্যমকর্মী, সুধী, সমাজসেবক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিত ছিলেন।

এ ছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

The post কালীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.