কলেজ ছাত্রী পূজার রহস্যজনক মৃত্যু

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার জলাবাড়ী গ্রামের নিরঞ্জণ মিস্ত্রীর মেয়ে কলেজ ছাত্রী পূজা মিস্ত্রী (১৭) এর রহস্যজনক মৃত্যু হয়েছে। পূজার আত্মীয় পরিজন তার মৃত্যুকে দূর্ঘটনা বলে এলাকায় চালিয়ে দিলেও তারা বাবা নিরঞ্জণ মিস্ত্রী মেয়ের মৃত্যু দূর্ঘটনা মানতে নারাজ।

তিনি বলেন, যেহেতু মেয়ে মারা গেছে অভিযোগ করে লাভ কি? তাকে তো আর পাওয়া যাবেনা। আমি এর বিচার ভগবানের উপর ছেড়ে দিলাম। প্রতিবেশিদের বক্ত্যব্যে পাওয়া গেছে ভিন্নতা। তাদের বক্ত্যব্যে পূজার লাশ বাড়ীতে আনার পরে তার মাথা, পায়ের আঙ্গুল এবং শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চি‎হ্ণ দেখা গেছে।

তার লাশ বাড়ীতে আনার পর পরই ওইদিন রাতে তড়িগড়ি করে মুখ আগ্নি করে লাশটি দাফন দেয়া হয়েছে। গত ২৮ ফেব্রুয়ারি ঢাকার একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় পূজার মৃত্যু হয়। পূজা উপজেলার স্বরূপকাঠি শহিদ স্মৃতি ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীতে পড়াশুনা করত।

পূজার বাবা নিরঞ্জন মিস্ত্রী জানান, তার মেয়ে স্বরূপকাঠি শহীদ স্মৃতি ডিগ্রী কলেজে পড়াশুনা করত। প্রতিদিনের মত গত ২৬ ফেব্রুয়ারি সকালে কলেজে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। ওই দিন দুপুরে তার মেয়ের ফোন নাম্বার থেকে অজ্ঞাত এক লোক দুপুর আনুমানিক দুইটার দিকে তাকে ফোন দিয়ে বলেন পূজা মটর সাইকেল এক্সিডেন্ট করেছে। স্বরূপকাঠি হাসপাতালে আছে। ছুটে গিয়ে ডাক্তারদের কথায় মেয়ের উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে নিয়ে যান। সেখান থেকে তার উন্নত চিকিৎসার জন্য ওইদিনই ঢাকার একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করান। পরদিন দুপুরে চিকিৎসাধীন অবস্থায় পূজার মৃত্যু হয়। তার বাবা বলেন, পূজার পায়ের একটি আঙ্গুলে ব্যান্ডিজসহ মাথার দুইপাশে আঘাত ছিল। তবে পূজার কি কারনে মৃত্যু হয়েছে তার বাবা নিরঞ্জনকে পূনরায় জিজ্ঞাসা করে জানতে চাইলে তিনি তা সঠিক করে বলতে পারছেননা।

প্রতিবেশি সমর মিস্ত্রী জানান, পূজা তার সম্পর্কে ভাতিজি। তিনি বলেন শুনেছি ওই দিন পূজা এক বন্ধুর সাথে মটর সাইকেলে ঘুরতে গিয়েছিল এবং ওই মটরসাইকেলে পূজা দূর্ঘটনার শিকার হয়। তবে পূজার ওই বন্ধুর নাম জানা যায়নি। এমনকি তার পরিবারও কিছু বলতে চাচ্ছেনা।

প্রতিবেশি শচীন মিস্ত্রী বলেন, পূজা সম্পর্কে তার ভাতিজি। পূজার লাশ বাড়ীতে আনার পর তার শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ণ দেখা গেছে। তবে কি কারনে পূজার মৃত্যু হয়েছে তা তিনি বলতে পারবেন না।

এ বিষয়ে নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবির মোহাম্মদ হোসেন আজ বৃহস্পতিবার জানান, কোন দূর্ঘটনা বা পূজা নামে ওই মেয়ের মৃত্যুর কোন খবর আমাদের নলেজে নাই।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.