October 1, 2022

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিজেদের কৃতকর্মের জন্য তওবা করে জনগণের কাছে ক্ষমা চাইতে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, যে অন্যায় করেছেন, সেই পাপের জন্য জনগণের কাছে কর জোরে ক্ষমা ভিক্ষা চান এবং ক্ষমা ভিক্ষা চেয়ে পদত্যাগ করুন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে ‘স্বাধীনতা সংগ্রামে পেশাজীবীদের ভূমিকা: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক আলোচনা সভায় ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন, আমাদেরকে না-কি তওবা করে নির্বাচনে যাওয়ার চেষ্টা করতে হবে। আমি তাকে বলতে চাই, নিজেদের কৃতকর্মের জন্য তওবা করে জনগণের কাছে ক্ষমা চান। যে অন্যায় করেছেন, সেই পাপের জন্য জনগণের কাছে কর জোরে ক্ষমা ভিক্ষা চান এবং ক্ষমা ভিক্ষা চেয়ে পদত্যাগ করুন। নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। নইলে পালাবার পথ খুঁজে পাবেন না।

সরকারের মদদপুষ্ট ব্যবসায়ীরা সিন্ডিকেট তৈরি করে দ্রব্যমূল্য বাড়াচ্ছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এ কারণে জনগণ দুঃসহ অবস্থার মধ্যে পড়েছে।

তিনি বলেন, যখন মানুষ টিসিবির ট্রাকের লাইনে দাঁড়িয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের জন্য আহাজারি করছে সেই সময়ে আবার গ্যাসের দাম বাড়ানোর ষড়যন্ত্র করছে। দেশে গ্যাসের মজুদ থাকা সত্ত্বেও তা উত্তোলন ও বিতরণে অপচয় রোধে কোনো ব্যবস্থা সরকার নেয়নি।

বার্তাবাজার/না. সা.

Leave a Reply

Your email address will not be published.