এবার পাবিপ্রবি’র একাডেমিক ভবনে তালা, ২৪ ঘন্টার আল্টিমেটাম

ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা ও প্রক্টর ড. হাসিবুর রহমানের পদত্যাগসহ নানা দাবিতে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (০৭মার্চ) দুপুর দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে তালা লাগিয়ে ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় একাডেমিক ভবনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে যায়। ভবনের প্রধান গেটসংলগ্ন ছাত্র উপদেষ্টা ও প্রক্টরের অফিস বন্ধ পাওয়া যায়।

শিক্ষার্থীদের অভিযোগ, বর্তমান ছাত্র উপদেষ্টা ও প্রক্টর সাধারণ শিক্ষার্থীদেন নিরাপত্তা দিতে ব্যর্থ, অহরহ ক্যাম্পাসে বহিরাগতরা প্রবেশ করে। তাদের ব্যর্থতায় ফলাফল আটকে শুরু হয়েছে সেশন জট, ফলে ছাত্রজীবনই হুমকির মুখে। এছাড়াও প্রক্টর কর্তৃক লেকের মাছ লুটসহ নানা অনিয়ম তাঁরা জড়িত। আবাসিক হলগুলোতেও নিরাপত্তা নেই, নানা নিয়মহীন। ক্যাম্পাসে যত্রতত্র ভারী গাড়ি চলাচল, প্রধান গেটে স্প্রিডব্রেকার ও লাইটিংসহ নানা অব্যবস্থাপনার জন্য তারা কোনও পদক্ষেপ নেয়নি।

এছাড়াও নানা দুর্নীতি-অনিয়ম, সেচ্ছাচারিতার ও স্বজনপ্রীতিসহ অভিযোগে অভিযুক্ত সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর দুর্নীতির সাথে জড়িত তাঁরা। তাই তাদেরও আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে হবে, নাহলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রানা/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.