September 26, 2022

এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয় বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, দেশে আজ গণতন্ত্রের চর্চা নেই। কেউ যদি গণতন্ত্র চর্চা করতে চায় তাদের পথে পথে বাধা সৃস্টি করা হচ্ছে। এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। দেশে নির্দলীয় ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দেয়ার দাবিও জানায় এই নেতা।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ দিশেহারা উল্লেখ করে মান্না বলেন, জনগণ আজ আয়ের সাথে তার ব্যয়ের হিসাব মিলাতে পারছে না। বাম গণতন্ত্র ঐক্যজোট হরতালের ডাক দিয়েছিল, আমরা তার সমর্থন করেছি। বিএনপিসহ আমাদের জোটে যারা আছেন, তারা সবাই পৃথক পৃথক কর্মসূচি ঘোষণা করছেন।

সোমাবার (২১ মার্চ) দুপুরে বগুড়া শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের নাগরিক ঐক্যের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে একটি রেস্টুরেন্টে নাগরিক ঐক্যের নেতাকর্মীদের সঙ্গে এক বর্ধিত সভায় মিলিত হলে সেখানে বাধার কারণে বর্ধিত সভা করতে পারেননি। পরে তিনি রেস্টেুরেন্টের সামনের সড়কে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি অভিযোগের শুরে বলেন, দুপুরে খাওয়ার জন্য হোটেলে এসেছি। তাতেও বাধা। আমাকে হোটেল থেকে বের করে দেওয়া হয়েছে। ফলে রাস্তায় এসে আপনাদের সঙ্গে কথা বলতে হচ্ছে। তিনি বলেন, শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের নাগরিক ঐক্যের সম্মেলনে পুলিশ দিয়ে ঘিরে রাখা হয়েছে। হয়তো সেখানেও বাধা প্রদান করা হতে পারে। এমনকি সেখানে সম্মেলনও করতে দেওয়া নাও হতে পারে। কিন্তু কথা তো বলতেই হবে। কথা বলার অধিকার আছে।

মাটিডালিতে অনুষ্ঠিত পথ সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ার, বগুড়া জেলা নাগরিক ঐক্যের আহবায়ক শামীম আহম্মেদ, সদস্য সচীব মামুনুর রশীদ, জেলা নাগরিক যুব ঐক্যের আহবায়ক আরিফুল টিটন, সদস্য সচীব আবু সাঈদ, জেলা মহিলা নাগরিক ঐক্যের সদস্য সুলতানা রাজিয়া প্রমুখ।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.