October 5, 2022

ইসরায়েলের দক্ষিণাঞ্চলে এক হামলায় চার ইসরায়েলি নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল পুলিশ। মঙ্গলবার (২২ মার্চ) বিরশেবার বিআইজি শপিং সেন্টারের বাইরে তিনজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। চতুর্থজনকে হামলাকারী গাড়ি দিয়ে ধাক্কা দিলে তিনি নিহত হন। হামলাকারী এক বাস চালকের গুলিতে নিহত হয়েছেন।

ইসরায়েলের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা জানায়,হামলাকারী একজন ইসরায়েলি আরব। তিনি একবার ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠীকে সমর্থন করার জন্য কারাবন্দি হয়েছিলেন। হামলাকারী ব্যক্তির নাম মুহাম্মদ গালেব আহমেদ আবু আলকিয়ান। তিনি স্কুলশিক্ষক ছিলেন।

গত ২০১৫ সালে আলকিয়ানকে আইএসে যোগ দিতে সিরিয়া যাওয়ার পরিকল্পনা করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। ২০১৯ সালে কারামুক্ত হন তিনি।

ইসরায়েল পুলিশ জানায়, মঙ্গলবারের ঘটনাটি শুরুতে আলকিয়ান একটি পেট্রোল স্টেশনে এক নারীকে ছুরিকাঘাত করে। এরপর গাড়ি চালিয়ে একটি শপিং সেন্টারে যান এবং সেখানে তিনি একজন সাইকেল আরোহীকে ধাক্কা দেন। তারপর তিনি আরেকটি শপিং সেন্টারে যান এবং সেখানে গুলিতে নিহত হওয়ার আগে আরও মানুষকে ছুরিকাঘাত করেন।

এ ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এ ঘটনাকে ‘জঘন্য সন্ত্রাসী হামলা’ বলে বর্ণনা করেছেন। সূত্র: বিবিসি

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.