September 28, 2022

মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ ইমরান খানকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশে মুদ্রাস্ম্ফীতি ও সুশাসনের অভাবে আপনার (ইমরান) নির্বাচনী সম্ভাবনা একদম শেষ।

ইমরান খান খেলায় হেরে গেছেন মন্তব্য করে বলেন, আগামী নির্বাচনেও আপনি হেরে যাবেন। আপনার ভাষণ শুনেছি আমি, সে শব্দ পরাজিত মানুষের।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার পর তার খেলা শেষ হয়ে গেছে বলে এসব মন্তব্য করেন তিনি। সোমবার (২১ মার্চ) ইসলামাবাদ হাইকোর্টের বাইরে তিনি এসব মন্তব্য করেন।

বিরোধীদের গালমন্দ করায় ইমরান খানের কড়া সমালোচনা করে মরিয়ম নওয়াজ আরও বলেন, প্রতিটি দলই এমন কিছু কার্যক্রমের মধ্য দিয়ে যায়, তবে আপনি যে ভাষা ব্যবহার করেছেন, তা কোনো দলের কোনো নেতা ব্যবহার করেননি। বিরোধীদের উপহাস করেছেন আপনি। এ সময় ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে পদত্যাগের আহ্বান জানান এই বিরোধী নেতা।

ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের তারিখ ঘোষণার পর তার সরকারের ক্ষমতা হারানোর বড় ধরনের ঝুঁকি তৈরি হয়েছে। এ পরিস্থিতিতে এই মন্তব্য করেন মরিয়ম নওয়াজ। গণতান্ত্রিকভাবে নির্বাচিত পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের সাড়ে তিন বছর যেতে না যেতেই ভাগ্য যাচাইয়ের মুখোমুখি ইমরান। বিরোধীদের চাপ ও সাংবিধানিক বাধ্যবাধকতা মেনে আগামী শুক্রবার তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উঠছে পার্লামেন্টে। এ ভোটে হারলে পতন হবে তার সরকারের।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.