ইবি শিক্ষার্থী ওয়ালিউল্লাহ স্কাউটের ন্যাশনাল অ্যাওয়ার্ডে মনোনীত

বাংলাদেশ স্কাউটস এর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী এস এ এইচ ওয়ালিউল্লাহ।

স্কাউটস আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজের সম্মাননা স্বরূপ সোমবার (২৭ জুন) ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিলের ৫০ তম (সুবর্ণ জয়ন্তী) বার্ষিক সাধারণ সভায় এ অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়।

এস এ এইচ ওয়ালিউল্লাহ আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের স্নাতক (সম্মান) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি ইবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট হিসেবে দায়িত্ব পালন করছেন। স্কুল জীবন থেকে স্কাউটিং এর সাথে যুক্ত থাকায় সে বিশ্ববিদ্যালয়ে এসেও ২০১৮ সালে যুক্ত হোন রোভার স্কাউট গ্রুপে।

তিনি গ্রামীন হতদরিদ্র নারীদের স্বাবলম্বী করতে কাজ করছেন। এছাড়াও করোনা কালীন সময়ে মানুষকে সচেতন করা, বন্যার্ত ও শীতার্ত মানুষের জন্য ত্রাণ সংগ্রহ ও বিতরণ ইত্যাদি নানা রকম কাজের সাথে যুক্ত আছেন।

এবিষয়ে এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, আমি অসহায় হতদরিদ্র নারীদের কর্মসংস্থান ও মানবতার সেবায় আত্মনিয়োগ করায় গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস আমাকে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত করেছেন। যেকোন সম্মাননা আনন্দদায়ক। তাই সামনে কাজের উদ্যম বাড়াতে এই পুরস্কার আমাকে অনুপ্রাণিত করেছে।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.