ইবিতে ম্যাটল্যাবভিত্তিক উন্মুক্ত ক্লাসের উদ্বোধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের পরিচালনায় ম্যাটল্যাবভিত্তিক ক্লাস শুরু হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেল ৫ টায় উদ্বোধনী ক্লাসে বিভিন্ন বিভাগের প্রায় ৪০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতি সপ্তাহের শনি ও মঙ্গলবার ত্রিশজন শিক্ষার্থী এ ক্লাসের সুযোগ পাবেন বলে জানিয়েছেন আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন।

শিক্ষার্থীদের কথা বিবেচনা করে তিনি এই উন্মুক্ত ক্লাসের আয়োজন করেছেন। রেগুলার ক্লাসের বাইরে গিয়ে বিকেল পাঁচটা থেকে প্রায় দুই ঘন্টাব্যাপি এই ক্লাসটি পরিচালিত হবে।

বিশেষ করে যারা সিগন্যাল প্রসেসিং, কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং, ডেটা মাইনিং, কৃত্রিম নিউরাল নেটওয়ার্ক, বায়োইনফরমেটিক্স, গ্রাফিক্স প্রোগ্রামিং, সিমুলেশন, ভার্চুয়াল এনভায়রনমেন্ট ইত্যাদি বিষয়ে অধ্যয়ন করছেন বা গবেষণা করতে আগ্রহী তাদের জন্য এই ম্যাটল্যাব প্রোগ্রামিং ক্লাসটি খুবই গুরুত্বপূর্ণ বলে জানা গেছে।

এসময় উদ্বোধনী ক্লাসে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সভাপতি অধ্যাপক আশিকুর রহমান, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক মোঃ রবিউল ইসলাম এবং সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম।

প্রসঙ্গত, এর আগেও তিনি এই ধরণের উন্মুক্ত ক্লাস পরিচালনা করেছেন।

রাকিব/বার্তাবাজার/কা.হা

Leave a Reply

Your email address will not be published.