আলফাডাঙ্গায় ভোক্তা সংরক্ষণ আইনে ৬ ব্যবসায়ীকে জরিমানা

ফরিদপুরের আলফাডাঙ্গায় ভোক্তা সংরক্ষণ আইনে ছয় ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৯ মার্চ) বিকেলে সদর বাজারের ৬টি দোকানে বিক্রির জন্য রাখা পণ্যে উৎপাদন ও মেয়াদের তারিখ উল্লেখ না থাকা এবং ফার্মেসিতে বিক্রয় নিষিদ্ধ ঔষুধ মজুত রাখার কারণে এসব জরিমানা করা হয়।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আমির হামজা রানা উপস্থিত ছিলেন।

অভিযানে কাঁচামাল ব্যবসায়ী মো. ইয়ার আলীকে পাঁচশত, মুদি ব্যবসায়ী মো. নয়ন মোল্যাকে এক হাজার, পোল্ট্রি মুরগি ব্যবসায়ী মো. মামুন শেখকে পাঁচশত, ফল ব্যবসায়ী মো. জাকির হোসেনকে পাঁচশত, মো. মিটু শেখকে এক হাজার ও ঔষধ ব্যবসায়ী মো. জহির উদ্দীনকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক বার্তা বাজারকে বলেন, ‘সতর্কতামূলক ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৯ ধারায় ৫ জনকে এবং ২০০৯ এর ৫৩ ধারায় একজনসহ মোট ছয় ব্যবসায়ীকে সর্বমোট ৪ হাজার ৫শত টাকা অর্থদণ্ড করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যাহত থাকবে।’

রাকিবুল/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.