September 26, 2022

চার-ছক্কার ফুল ঝুঁড়িতে বিশ্ব কাঁপানো ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের পঞ্চদশ আসরের পর্দা উঠতে যাচ্ছে আজ। রাত আটটায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত আসরের দুই ফাইনালিস্ট চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। গত বার চেন্নাই চ্যাম্পিয়নের ট্রফি নিজের ঘরে তুলেছিল ধোনির হাত ধরে। তবে, এবার চেন্নাই মাঠে নামছে জাদেজার নেতৃত্বে।

আর মরগানের কলকাতা ফিরেছিল রানার্সআপ হয়ে। তবে, এবার কলকাতার সাবেক অধিনায়ক মরগান দলই পানননি আইপিএলে। দিল্লি ক্যাপিটালস থেকে দলে টেনেই শ্রেয়াস আইয়ারকে অধিনায়ক করেছে শাহরুখ খানের কলকাতা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে কলকাতা-চেন্নাইয়ের মহারণ। অধিনায়কত্বের প্রথম ম্যাচটি অবশ্য জাদেজার জন্য খুব একটা সহজ হবে না। ইনজুরির কারণে তারকা পেসার দীপক হুদাকে লম্বা সময় এবং ভিসা জটিলতায় প্রথম ম্যাচে তারকা অলরাউন্ডার মঈন আলিকে পাচ্ছে না চেন্নাই।

অবশ্য একই সমস্যায় পড়তে হবে আইয়ারকেও। অ্যালেক্স হেলসের বদলি হিসেবে নেওয়া অ্যারন ফিঞ্চ এখনই দলের সাথে যোগ দিতে পারছেন না। ফলে টপ অর্ডার নিয়ে ভিন্ন চিন্তাই করতে হবে কলকাতাকে। পাশাপাশি কিউই পেসার টিম সাউদিও থাকছেন না আজকের ম্যাচে।

বার্তাবাজার/না. সা

Leave a Reply

Your email address will not be published.