আজকের শিক্ষার্থীরাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কারিগর: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকের শিক্ষার্থীরাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কারিগর। তাদের কর্মযজ্ঞের মধ্যদিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ। এই ক্ষুদে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলবে।

সোমবার (১৪ মার্চ) বেলা ১১টায় দিনাজপুরে গোর এ শহীদ বড় ময়দানে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির সভাপতি প্রফেসর মো. কামরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী, বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যানসহ দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সারাদেশের ক্ষুদে ক্রীড়াবিদদের অংশগ্রহণে বর্ণাঢ্য প্যারেড মাঠ প্রদক্ষিণ করে। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ বিশেষ অতিথিরা স্টেজে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন। পরে অতিথিরা পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বাধন ঘোষণা করেন। এরপর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.