সেপ্টেম্বর ২৪, ২০২২

ব্রাহ্মাণবাড়িয়ার আখাউড়ায় স্থলবন্দরে ভারতীয় বিপুল পরিমাণ থ্রি-পিস জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

সোমবার (২১ মার্চ) সন্ধ্যা ৭টার সময় চেকপোস্টের ইমিগ্রেশন ভবনের সামনে থেকে কাস্টমস কর্তৃপক্ষ অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করেন। এই সব পণ্য শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে দেশে নিয়ে আসা হয়।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষ জানায়, ভারতীয় পাসপোর্টধারী কলকাতার দুই নাগরিক আবির রায় ও হেমলাল মন্ডল ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত পথে বাংলাদেশে প্রবেশ করেন। ইমিগ্রেশনে তাদের কাজ সম্পন্ন হলেও যাত্রী ছাউনিতে বড় আকারের ছয়টি লাগেজ নিয়ে অন্ধকারে বসে ছিলেন তারা।

গোপন সংবাদের ভিত্তিতে এ তথ্য জানতে পেরে কাস্টমস স্থল শুল্ক রাজস্ব কর্মকর্তা শাহ্ নোমান সিদ্দিকী ও কাস্টমস স্থল শুল্ক গোয়েন্দা কর্মকর্তা মোস্তাক আহমেদ ওই দুই ভারতীয় পাসপোর্টধারীকে কাস্টমস ভবনে নিয়ে আসেন।

এ সময় তাদের লাগেজ তল্লাশি করে বিভিন্ন ধরনের ২৮০টি থ্রি-পিস জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬ লাখ টাকা।

আখাউড়া কাস্টমস স্থল শুল্ক রাজস্ব কর্মকর্তা শাহ্ নোমান সিদ্দিকী বলেন, থ্রি-পিস গুলি নিয়ম বহির্ভুত হওয়ায় সেগুলো ডি এম করা হয়। তবে এই মালামাল পাসপোর্টধারীরা চাইলে সরকার নির্ধারিত সকল ট্যাক্স পরিশোধের মাধ্যমে নিয়ে যেতে পারবেন।

উল্লেখ্য, গত কয়েকদিন দেশের শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারসহ দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে লাগেজ পার্টির তৎপরতা নিয়ে সংবাদ প্রকাশ হওয়ার পর কাস্টম কর্মকর্তারা নরেচরে বসেন।

হাসান/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.