October 2, 2022

চলমান নারী ওয়ানডে বিশ্বকাপের একমাত্র অপরাজেয় দল অস্ট্রেলিয়া। অন্য দলগুলোর সঙ্গে বেশ দাপট দেখিয়ে জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছে তারা। আজ (২৫ মার্চ) নিজেদের সপ্তম ম্যাচে বাংলাদেশ নারী দলের মুখোমুখি হয় অজিরা। ম্যাচটি জিতলেও ঠিক দাপট দেখাতে পারেনি তারা।

বাংলাদেশের বিপক্ষে ৬৫ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় পেয়েছে অস্ট্রেলিয়া নারী দল। এমন সমীকরণ দেখে মনে হচ্ছে, খুব সহজেই বুঝি জিতেছে তারা। কিন্তু না, যারা ম্যাচটি দেখেছেন তারা বলতে পারবে, অজিদের সহজে জিততে দেয়নি বাঘিনীরা। তাদের চেপে ধরেছিল। এমনকি যদি কিছু সহজ সুযোগ নষ্ট না করতো, তাহলে হয়তো ফলটা বাংলাদেশের পক্ষেও আসতো!
আজ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ায়নি। পরে ম্যাচটি ৪৩ ওভারে নির্ধারিত হয়। এতে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রানের মোটামুটি স্কোর দাঁড় করায় লাল-সবুজ বাহিনীরা। জবাবে ৩২.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

মাত্র ৭০ রানেই দলটির পাঁচ উইকেট তুলে নিয়ে ম্যাচটি জমিয়ে তুলে বাংলাদেশ। এরপর আরও কয়েকটি সুযোগ এসেছিল। কিন্তু সেগুলো কাজে লাগাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশি ফিল্ডাররা। শেষ দিকে ৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ব্যাথ মানি ও অ্যান্নাবেল সুদারল্যান্ড। সর্বোচ্চ ৬৬ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ব্যাথ মানি। এছাড়া সুদারল্যান্ড ২৬, অ্যালিসা হেলি ১৫ ও গার্ডনার ১৩ রান করেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সালমা খাতুন সর্বোচ্চ ৩টি এবং নাহিদা আক্তার ও রুমানা আহমেদ একটি করে উইকেট শিকার করেন। এর আগে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৩ রান করেছেন লতা মণ্ডল। এছাড়া শারমিন আক্তার ২৪, রুমানা আহমেদ ১৫, সালমা খাতুন ১৫ ও মুর্শিদা খাতুন ১২ রান করেন। অজি বোলারদের মধ্যে গার্ডনার ২টি, জোনাসেন ২টি এবং ম্যাগান স্কট ও সুদারল্যান্ড একটি করে উইকেট নেন।

এই জয়ের মধ্য দিয়ে ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে দক্

Leave a Reply

Your email address will not be published.