অচিরেই বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, মৎস্য, পোল্ট্রি ও ধানসহ সকল কৃষিকাজ বিজ্ঞানসম্মত ও আধুনিকভাবে করার জন্য কাজ করছে সরকার, যাতে কৃষিকাজ লাভজনক হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দারিদ্র্যমুক্ত, ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়তে কাজ করছি। বাংলাদেশ অচিরেই সমৃদ্ধশালী উন্নত দেশে পরিণত হবে।

কৃষিমন্ত্রী এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) মহাপরিচালক কিউ দোংয়ু আজ গাজীপুর সদর উপজেলার বহুরিয়াচালা এবং কোলতিয়া গ্রামে মৎস্য ও পোল্ট্রি খামার এবং বোরো ধানক্ষেত পরিদর্শন করেন। পরিদর্শন শেষে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

পরিদর্শনকালে এফএও’র ডিজি চাষিদের সাথে কথা বলেন ও সমস্যার কথা শুনেন। বিজ্ঞানভিত্তিক চাষাবাদের জন্য প্রযুক্তিগত সহায়তা এবং বিদেশি সাহায্যের ব্যাপারে এফএও সহায়তা করবে বলে জানান তিনি। নিজের ব্যক্তিগত জীবনের স্মৃতিচারণ করে ডিজি বলেন, আমার জন্ম চীনের গ্রামে। ছোটোবেলায় আমিও প্রায় এরকম গ্রামেই বেড়ে উঠেছি। আমি আশা করি, আগামী ১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ চীনের মতো উন্নত হবে।

এনবিআর যাতে পোলট্রি, মৎস্য ও ডেইরি শিল্পকে শিল্পখাতের পরিবর্তে কৃষি ফার্ম ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করে- সে বিষয়ে কাজ চলছে বলে মন্ত্রী জানান।

এসময় কৃষি সচিব মো: সায়েদুল ইসলাম, অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদার, বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান শেখ মোঃ বখতিয়ার, এফএও’র এডিজি জং-জিন কিম, এপিআরসি কনফারেন্স সেক্রেটারি শ্রীধর ধর্মপুরী, বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন ও জেলা প্রশাসক প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.