September 26, 2022

গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারী দুই দিন ব্যাপী রাজবাড়ীর ইয়াসিন উচ্চ বিদ্যালয়ে রাজবাড়ী জেলা প্রশাসন এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধায়নে ৪৬ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করে।

এই মেলায় রাজবাড়ী জেলার ৫ টি উপজেলা থেকে উপজেলা পর্যায়ে বিজয়ী প্রতিষ্ঠান গুলো অংশ গ্রহন করে। এর মধ্যে মাজবাড়ী উচ্চ বিদ্যালয় প্রথম স্থান লাভ করে জাতীয় পর্যায়ে অংশ গ্রহনের জন্য সুযোগ পেয়েছে।

১৯০৭ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি একাডেমিক শিক্ষার পাশাপাশি কো -কারিকুলার এ্যাকটিভিটিসে বরাবরের ন্যায় এবারও কৃতিত্বপূর্ণ অবদান রাখায় বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে প্রান – চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ছমিরউদ্দিন জানান মাজবাড়ী উচ্চ বিদ্যালয় ইতিপূর্বে বেশ কয়েকবার উপজেলা, জেলা পর্যায়ে ক্রীড়া ও বিজ্ঞান মেলায় অংশ গ্রহনের সুযোগ পেয়েছে। এলাকার অভিভাবক এবং সুধিজনের সম্মেলিত প্রচেষ্টায় বিদ্যালয়টি উপজেলার মধ্যে অন্যন্য প্রতিষ্ঠানে রুপান্তরীত হয়েছে। আজ সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ছমিরউদ্দিন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

মাহাদী/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.