October 3, 2022

এবার গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকায় খোলা সয়াবিন তেলের দাম নিয়ে বাজারে অস্থিরতা বিরাজ করছে। মহানগরের জয়দেবপুর বাজার ও চান্দনা চৌরাস্তা বাজারে দোকানগুলোতে ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে খোলা সয়াবিন তেল।

গতকাল বুধবার ২ মার্চ বিকেলে মহানগরে জয়দেবপুর, চান্দনা চৌরাস্তা বাজারের বেশ কয়েকটি দোকানে খবর নিয়ে জানা গেছে, বিভিন্ন কোম্পানির বোতলজাত সয়াবিন তেল ১৬৫ থেকে ১৭০ টাকায় বিক্রি হচ্ছে। তবে খোলা সয়াবিন তেল অনেক বিক্রেতা ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি করছেন।

গতকাল বিকেলে জয়দেবপুর ও চান্দনা চৌরাস্তা বাজারে গিয়ে জানা গেছে, দোকানে তেলের মজুত কম। বাজারের এক ক্রেতা বলেন, সকালে যে তেল দেখে গেছি বিকেলে সব তেল বিক্রি হয়ে যাওয়ার কথা নয়।

এদিকে ক্রেতারা জানান, বিভিন্ন দোকানে ভিন্ন ভিন্ন দামে সয়াবিন তেল বিক্রি হচ্ছে। তবে অনেক বিক্রেতা বেশি দামের আশায় সয়াবিন তেল মজুত করে রেখেছেন। বাজারে খুচরা ও পাইকারি বিক্রিতে অনেক তফাৎ দেখে ক্রেতারা তেল কিনতে হিমশিম খাচ্ছেন।

এ বিষয়ে গাজীপুর জেলা বাজার কর্মকর্তা আবদুস সালাম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করা হচ্ছে। কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনের আওতায় আনা হবে।

The post ২২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে খোলা সয়াবিন তেল appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.