হাফ ভাড়া নিশ্চিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন

ইবি প্রতিনিধি-
কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে চলাচলকৃত বাসে শিক্ষার্থীদের জন্য হাফভাড়া নিশ্চিতকরণ, বিশ^বিদ্যালয় প্রধান ফটকের সামনে ফুটওভারব্রিজ নির্মণ এবং ক্যাম্পাস থেকে ঝিনাইদহ পর্যন্ত সড়ক সংস্কার করার দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচী পালন করে তারা।

মানববন্ধনে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আজিজুল হক পিয়াসের সঞ্চালনায়, রায়হান বাদশা রিপন, মেহেদী রাফি, মাহমুদুল হাসান আব্দুর রউফ, জিকে সাদিক বক্তব্য রাখেন। এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেছেন ইবি শাখা ছাত্র মৈত্রী ও ছাত্র ইউনিয়ন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ^বিদ্যালয়ের সামনের মহাসড়কে তীব্র গতিতে গাড়ি চলাচল করে কিন্তু প্রধান ফটকের সামনে কোন গতিরোধক বা ফুটওভারব্রিজ নেই। যে কোন সময় এখানে একটা বড় দুর্ঘটানা ঘটে যেতে পারে। আমরা আমাদের কোন ভাইকে হারানোর আগেই প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। এছাড়া প্রতিনিয়ত টিউশনি সহ নানান কাজে কুষ্টিয়া-ঝিনাইদহ শহরে যাতায়াত করতে হয় শিক্ষার্থীদের। ফলে হাফভাড়া শিক্ষার্থীদের প্রতি কোন অনুগ্রহ নয়, এটা আমাদের অধিকার। স্বাধীনতার পূর্ববর্তী ও পরবর্তী সময়ে শিক্ষার্থীদের হাফভাড়া বহাল ছিলো, এটি নতুন কোন বিষয় নয়।

Leave a Reply

Your email address will not be published.