October 2, 2022

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যানের দুর্নীতি শুরু হয়েছে ৪০ দিনের কর্মসূচী প্রকল্পের মাধ্যমে।সরকার ঘোষিত গ্রামীণ রাস্তা ঘাট উন্নয়ন ও কাজের বিনিময়ে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ৪০ দিনের কর্মসূচী প্রকল্প।

এই প্রকল্পে হরিনাকুণ্ডু উপজেলার ৩নং তাহেরহুদা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ১টি প্রকল্পে প্রতিদিন ৫৭ জন শ্রমিক কাজ করার কথা। এই প্রকল্পের একটি হল তাহেরহুদা পাকা রাস্তা হতে পশ্চিম পাড়া মাঠ অভিমুখে রাস্তা মাটি দিয়ে রাস্তা নির্মাণ। প্রকল্প বাস্তবায়নের লক্ষে প্রতিদিন শ্রমিক প্রতি ৪০০ টাকা করে ৫৭ জন শ্রমিক ৪০ দিন কাজ করবে। তারা সকাল ৮ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত কাজ করবে। এই কাজ ইউনিয়ন পরিষদ বাস্তনায়ন করবে আর কাজের তদারকি করবে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। সপ্তাহে ৫ দিন কাজ করে ৮ সপ্তাহে কাজ শেষ করার কথা। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১ টা ৯ মিনিটের দিকে তাহেরহুদা পাকা রাস্তা হতে পশ্চিম পাড়া মাঠ অভিমুখী গিয়ে দেখা যায় যে,৩১ জন নারী পুরুষ শ্রমিক মাটি দিয়ে রাস্তা তৈরি করছে। তাদের সাথে কথা বললে তারা জানায়,কাজের শুরু থেকে ৩১ জন শ্রমিক এই কাজ করছি।

এই একটি প্রকল্পে মোট বরাদ্দ রয়েছে ৯,৯২,০০০ টাকা। ৫৭ জন শ্রমীকের জায়গায় মোট ৩১ জন শ্রমিক দিয়ে কাজ করিয়ে ৪০ দিনে ৪ লক্ষ ৩২ হাজার টাকার দুর্নীতি করার মহা ফাঁদ পেতেছে। এবিষয়ে চেয়ারম্যানের এক ব্যক্তিগত কর্মী নাম প্রকাশে অনিচ্ছুক মোবাইল ফোনে জানায়,রাব্বুল তুমি আমার ছোট ভাই,আমাদের ইউনিয়নে আসলে তুমি আমার সাথে কথা বলছো না। এবিষয়ে ইউপি চেয়ারম্যান মনজুর রাশেদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন,ওখানে কিছু লোক সর্ট রয়েছে,রাগ করে তারা কাজে যায়নি।

The post হরিনাকুণ্ডুতে দূর্নীতি দিয়ে ৪০ দিনের কর্মসূচি শুরু appeared first on jhenidaher kantho.

Leave a Reply

Your email address will not be published.