October 1, 2022

নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে আনাকে বড় চ্যালেঞ্জ মনে করছেন নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, নতুন নির্বাচন কমিশনের সামনে বড় চ্যালেঞ্জ হলো বিএনপি’র মতো বড় রাজনৈতিক দলসহ অন্যান্য দলকে নির্বাচনে আনা। আপেক্ষিক হলেও নির্বাচনকে সার্বজনীন রূপ দেয়া। সবাই যে আসবে তা নয়, তবে আমাদের চেষ্টা থাকবে সবাইকে আস্থায় নেয়া।

আজ শনিবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। বাংলামোটরস্থ নিজের বাসভবন ওয়ালসো টাওয়ারে সাংবাদিকদের এই প্রতিক্রিয়া দেন হাবিবুল আউয়াল।

এ সময় তিনি বলেন, আরেকটি বিষয় মনে রাখতে হবে নির্বাচন কমিশন এককভাবে নির্বাচন পরিচালনা করে না। অনেকগুলো স্টেকহোল্ডার থাকে। সকলেই যদি সহযোগিতা করেন, রাজনৈতিক পরিবেশ যদি অনুকূল থাকে তাহলে হয়তো কিছুটা সফলতা আমাদের আসবে।

নব নিযুক্ত সিইসি বলেন, এ ক্ষেত্রে সংবাদ মাধ্যমের একটি বড় ভূমিকা লাগবে। কমিশনের সামনের চ্যালেঞ্জ নিয়ে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সবকিছুই চ্যালেঞ্জ, জীবনটাই চ্যালেঞ্জ, নির্বাচন চ্যালেঞ্জ, সরকার চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ ছাড়া জীবন হয় না। চ্যালেঞ্জ ছাড়া মানুষের অগ্রগতি হয় না। চ্যালেঞ্জ ফেস করেই এগিয়ে যেতে হবে।

The post সব দলকে নির্বাচনে আনাই বড় চ্যালেঞ্জ: নব নিযুক্ত সিইসি appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.