শৈলকুপায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা ও ঋণের চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক :
‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহের শৈলকুপায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, ঋণের চেক ও প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয়েছে। সোমবার(১ নভেম্বর) সকাল ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তন হলরুমে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে এ আলোচনা সভা, সনদপত্র, ঋণের চেক বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ কর্মকর্তা কানিজ ফাতেমা লিজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-১(শৈলকুপা) আসনের সংসদ সদস্য আব্দুল হাই।

এসময় তিনি বলেন, যুব সমাজ হচ্ছে যে কোন জাতির প্রাণ প্রবাহ। তারা সমাজের সবচেয় কর্মক্ষম অংশ। তাদের শ্রম, মেধা, মনন ও সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে দেশের উন্নয়ন-অগ্রগতি অনেকাংশে নির্ভর করে। তিনি আরো বলেন, বর্তমানে বেকারত্ব, সন্ত্রাস, মাদকাশক্তি জঙ্গিবাদ ইত্যাদি সমস্যা কবলিত যুব সমাজের সামনে আলোক বর্তিকা হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শেফালী বেগম, ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালু, সাবেক ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্যা, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মতিয়ার রহমান বিশ্বাস, জেলা আওয়ামী সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ প্রমুখ।

এছাড়া উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে এ দিবস উপলক্ষে ৭ জন যুব/যুবতীদেরকে ৪ লক্ষ ৪০ হাজার টাকা যুব ঋণ ও ৩০ জন প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান।

The post শৈলকুপায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা ও ঋণের চেক বিতরণ appeared first on শৈলবার্তা.

Leave a Reply

Your email address will not be published.