শৈলকুপার মনোহরপুর ইউনিয়নে পিতা-পুত্র সহ নৌকা প্রত্যাশী ৫ জন

নিজস্ব প্রতিবেদক :
আসন্ন ইউপি নির্বাচনে ৪র্থ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন(ইসি)। তবে এখনো শৈলকুপা উপজেলার তফসিল ঘোষণা হয়নি। তবে তফসিল ঘোষণা না হলেও ইতোমধ্যে ইউপি নির্বাচনের আমেজ কিন্তু জমে উঠেছে। শৈলকূপা উপজেলার ৯নং মনোহরপুর ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন পেতে সক্রিয়ভাবে মাঠে রয়েছেন পিতাপুত্র সহ ৫ জন। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন।

মনোহরপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীর মধ্যে বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ আওয়ামী লীগ নেতা রয়েছেন। মনোহরপুর ইউনিয়ন ঘুরে এ তথ্য জানা গেছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ৯নং মনোহরপুর ইউনিয়নে ১৫টি গ্রাম ও মোট…. ভোট রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার…. জন ও নারী ভোটার… জন রয়েছে।

৯নং মনোহরপুর ইউনিয়নের সাধারন ভোটাররা জানান, ইউপি নির্বাচনে একজন সৎ, ন্যায়পরায়ন ও জনবান্ধব প্রকৃতির জনপ্রতিনিধি আমরা চাই। বর্তমান চেয়ারম্যান জনবান্ধব হিসেবে অনেক জায়গায় অসংগতি ও জনরোষ আছে। তবে নৌকা প্রতীক যেই পাবে তাকেই তারা ভোট দিয়ে বিজয়ী করবেন বলেও জানিয়েছেন।

সূত্রে জানা গেছে, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু, সাবেক চেয়ারম্যান মোস্তফা আজমল মুকুল, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম (জাহিদ), আওয়ামী লীগ নেতা লতিফ বিশ্বাস ও উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য মোস্তফা সুমন মাঠে সক্রিয় রয়েছেন। তবে চমকের বিষয় হলো সাবেক চেয়ারম্যান মুকুল ও সুমন পিতা-পুত্র।

মনোনয়ন প্রত্যাশী জাহিদ জানান, করোনাকালীন আগে ও পরে সাধ্যমতে জনগণের পাশে থেকেছি। রাতদিন বিপদে আপদে সাধারন ভোটারদের পাশে থাকার চেষ্টা করেছি। ইউনিয়নে অধিকাংশ সাধারন ভোটাররা পরিবর্তন চাই। কারণ তারা অবহেলিত, নিষ্পেষিত ও নির্যাতিত। নৌকা পেলে বিজয়ী হয়ে জনগণের পাশে নিরলসভাবে সেবা করতে চাই।

আওয়ামী লীগ নেতা লতিফ জানান, দীর্ঘদিন ধরে ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছি। চেষ্টা করেছি জনগণের পাশে থেকে সেবা করার। তবে সে জায়গা ছিল সীমিত। তাই জনগণের চাওয়ায় চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী। সবার কাছে দোয়া কামনা করেন তিনি।

নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক চেয়ারম্যান মুকুল ও সুমন(তারা দুজনই সম্পর্কে পিতাপুত্র) উভয়ই জানান, এই ইউনিয়নে চেয়ারম্যান(মুকুল) হিসেবে দায়িত্ব পালন করেছি। জনগণের আশা আকাঙ্খা বুঝি। তাই নৌকা প্রত্যাশী। মনোনয়ন না পেলে দলীয় সিদ্ধান্তে সাধুবাদ জানাবো। যেই পাক তার পিছে কাজ করবো ইনশাআল্লাহ। নৌকার বাহিরে না যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। অপরদিকে সাবেক ছাত্রনেতা সুমন সকলের নিকট দোয়া চেয়েছেন।

বর্তমান ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু বলেন, বিগত প্রায় ১০ বছর ধরে সফলতার সাথে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছি। দলীয় চেতনা থেকে কখনো আদর্শচ্যুত হইনি। সরকারি সকল অনুদান সঠিকভাবে জনগণের মাঝে বন্টন করেছি। করোনাকালীন সরকারি ও নিজস্ব অর্থায়নে জনগণের পাশে থেকেছি। দলীয় সকল কর্মকান্ড সফলভাবে সম্পন্ন করে আসছি। নৌকা পাওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশাবাদ ব্যক্ত করেন।

The post শৈলকুপার মনোহরপুর ইউনিয়নে পিতা-পুত্র সহ নৌকা প্রত্যাশী ৫ জন appeared first on শৈলবার্তা.

Leave a Reply

Your email address will not be published.