October 5, 2022

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা পাঁচ তারকা পলো টাওয়ারের ব্যাংকুয়েট দরবার হলে বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে দ্বিতীয় চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী অনুষ্ঠানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মন্তব্য করেছেন, বিশ্বে আজ বাংলাদেশের মানুষরা বুক টান করে হাঁটে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বের কারণে।

একই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মানুষের যে মৈত্রীর বন্ধন তা রক্তের অক্ষরে লেখা।

এসময় ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, এর আগেও বাংলাদেশে অনেক প্রধানমন্ত্রী ছিলেন। শেখ হাসিনার সঙ্গে তাদের পার্থক্যটা বাংলাদেশের মানুষ ভালো করেই বুঝতে পারে। তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে একাত্তরে, আমারও জন্ম একাত্তরে। কাজেই বাংলাদেশের জন্মের সঙ্গে আমার জন্মের একটা ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। ভারতের ১৩০ কোটি মানুষ বাংলাদেশের সঙ্গে আছে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশের সম্পর্ক এখন অনন্য উচ্চতায়। মহান মুক্তি সংগ্রামে ত্রিপুরার মানুষের ঐতিহাসিক ভূমিকার জন্য ত্রিপুরার মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মন্ত্রী বলেন, ত্রিপুরাকে নিয়ে আমার আবেগ এবং উচ্ছাস রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.