October 1, 2022

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (২ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

সে অনুযায়ী জায়েদ খান বিকেল সাড়ে ৪টার দিকে সমিতিতে যান। কিন্তু সমিতির গেটে তালা থাকায় ঢুকতে পারেননি তিনি। এ নিয়ে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

জায়েদ খান বলেন, দিন শেষে কিন্তু আমি নির্বাচিত সাধারণ সম্পাদক। অন্যভাবে কিংবা অন্যায়ভাবে আমি সাধারণ সম্পাদক হইনি। হাইকোর্ট কিন্তু তার পূর্ণাঙ্গ রায়ে আমাকেই নির্বাচিত ঘোষণা করেছেন। এখন এখানে এসে দেখেছি গেটে তালা। ব্যাপারটি দুঃখজনক। আমি কাঞ্চন ভাইকে জানিয়েছি। সিনিয়র অন্য শিল্পীরাও আসছেন। তারা আসলে সবাইকে নিয়ে কাজ করার প্ল্যান করবো।

গত এক মাস কেন শিল্পী সমিতিতে আসেননি? এমন প্রশ্নের জবাবে জায়েদ খান বলেন, আমি বিভিন্ন ঝামেলায় আটকে ছিলাম। আমার বোন অসুস্থ ছিলো। সব মিলিয়ে আসা হয়নি।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের আপিলের ব্যাপারে জায়েদ বলেন, দেখেন আমি আগেও বলেছিলাম দিন শেষে সত্যের জয় হয়। সেটা হয়েছেও। আশা করি আপিলেও আমি জয়ী হবো। আমি তো ভোটারদের ভোটে নির্বাচিত। আপিলেও আমি জিতেছিলাম। তারাই শুধু শুধু এত কিছু করলো।

বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন।

The post শিল্পী সমিতিতে তালা, ঢুকতেই পারলেন না জায়েদ খান appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.