October 2, 2022

সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের পর এবার জায়েদ খানের বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে নেওয়া শপথ বাতিল ও অযোগ্য বলে ঘোষণা দিয়েছেন ইলিয়াস কাঞ্চন। এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

নিপুণ ও জায়েদ খানের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের পর আজ মঙ্গলবার (৭ মার্চ) সংবাদ সম্মেলন ডাকেন শিল্পী সমিতির বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্জন। সংবাদ সম্মেলনে জায়েদ খানের দেখানো কোর্টের রায়ের কপিটি সঠিক ছিলনা তাই জায়েদ খানকে পাঠ করানো শপথ অগ্রহনযোগ্য বলে ঘোষণা দেওয়া হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পর থেকেই চলছে নানা নাটকীয়তা। সাধারণ সম্পাদক পদের ফলাফল নিয়ে আইনি লড়াইয়ে নিপুণ হেরে যাওয়ায় জায়েদ খানই ফিরে পান সাধারণ সম্পাদকের চেয়ার। গত বুধবার (২ মার্চ) সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে রায় দেন হাইকোর্ট।

তবে হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আপিল করেন নিপুণ। আপিলের শুনানি শেষে হাইকোর্টের ওই রায়কে চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন বিচারপতি ওবায়দুল হাসানের একক বেঞ্চ। এ কারণে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চার সপ্তাহের জন্য কেউ বসতে পারবেন না।

বার্তাবাজর/ না. সা.

Leave a Reply

Your email address will not be published.