October 2, 2022

জনপ্রিয় পাকিস্তান সুপার লিগ পিএসএলের সপ্তম আসরের চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। পুরো আসরে অপ্রতিরোধ্য মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্সকে হারিয়ে প্রথম বার অধিনায়কত্ব করতে এসেই দলকে প্রথম শিরোপার স্বাদ দলেন বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার শাহিন শাহ আফ্রিদি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শনিবার টুর্নামেন্টের ফাইনালে মোহাম্মদ রিজওয়ানের দল মুলতান সুলতানসকে ৪২ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে লাহোর কালান্দার্স।

এদিকে প্রথমে ব্যাট করে মোহাম্মদ হাফিজের ৪৬ বলে ৬৯ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল লাহোর। জবাবে ইনিংসের ৩ বল বাকি থাকতে ১৩৮ রানে গুটিয়ে যায় গতবারের চ্যাম্পিয়ন মুলতান। ফাইনালে টসভাগ্যও সহায় ছিল লাহোরের। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক শাহিন আফ্রিদি। শুরুটা অবশ্য একদমই ভালো ছিল না। ২৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে তারা।

সেখান থেকে হাল ধরেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। ৪৬ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৯ রানের ঝকঝকে এক ইনিংস উপহার দেন ডানহাতি এই ব্যাটার। পরের দিকে হ্যারি ব্রুকসের ২২ বলে ৪১ আর ডেভিড ওয়াইজের ৮ বলে ২৮ রানের ঝড়ে বড় পুঁজি পেয়ে যায় লাহোর। ১৯ রানে ৩টি উইকেট নেন মুলতানের আসিফ আফ্রিদি।

জবাবে শুরুতেই দারুণ বোলিংয়ে মুলতানকে কোণঠাসা করে ফেলেন হাফিজ। পরের কাজটুকু সেরেছেন অধিনায়ক আফ্রিদি। ৬৩ রানের মধ্যে ইনিংসের অর্ধেকটা খুইয়ে ফেলা মুলতান কখনই লড়াইয়ে ছিল না। টপ অর্ডারের ছয় ব্যাটারের কেউ ত্রিশের ঘরও ছুঁতে পারেননি।

সাত নম্বরে নামা খুশদিল শাহ ২৩ বলে ৩২ রান না করলে লজ্জাটা আরও বড় হতো। ৩০ রানে ৩টি উইকেট শিকার করেন লাহোর অধিনায়ক শাহিন আফ্রিদি। তিনি টুর্নামেন্টেরই সর্বোচ্চ উইকেটশিকারি। দারুণ ব্যাটিংয়ের পর ২৩ রানে ২ উইকেট নিয়ে ফাইনালসেরা হন হাফিজ। তবে টুর্নামেন্টসেরা হন পরাজিত মুলতান অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান।

The post রিজওয়ানদের হারিয়ে পিএসএল চ্যাম্পিয়ন আফ্রিদির লাহোর appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.