সেপ্টেম্বর ২৪, ২০২২

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে শিক্ষকমহলের বিভিন্ন অনিয়ম আর দুর্নীতির প্রতিবাদে এবং অবৈধ পন্থা দিয়ে শিক্ষক নিয়োগের ক্ষোভের সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি করেছেন কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার (১২ জানুয়ারি) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত উক্ত প্রতিষ্ঠানের সামনে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক এই অবস্থান কর্মসূচি ও সড়ক অবরোধ করেন তারা। এ সময় বন্ধ হয়ে যায় ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে যান চলাচল। এতে ভোগান্তির স্বীকার হয় সড়কে চলাচলকারীরা। রাস্তায় শিক্ষার্থীদের অবরোধ চলাকালে ওই প্রতিষ্ঠানে বিভিন্ন বর্ষের শিক্ষার্থীর নানা স্লোগান দিতে থাকে।

অবরোধ চলাকালীন এক শিক্ষার্থী বলেন, ‘ অনেকদিন যাবত ঝিনাইদহ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষকরা শিক্ষার্থীদের সঙ্গে নানা অনিয়ম করে আসছে। ব্যবহারিক ক্লাস ও পরীক্ষা সঠিকভাবে দিলেও শিক্ষকেরা তাদের নম্বর কম দিচ্ছে। প্রতিবাদ করা হলে টিসি দিয়ে অন্য প্রতিষ্ঠানে পাঠিয়ে দেওয়া হয়েছে অনেককে। শিক্ষকরা ব্যবহারিক ক্লাসের নামে মাঠে কাজ করান। আমাদের ঠিকমতো ক্লাস নেন না। দেশের অন্য এটিআই থেকে আমাদের এটিআইতে ভর্তির জন্য ৭০০ টাকা বেশি নেওয়া হয়। এসব অনিয়মের মূল হোতা প্রতিষ্ঠানের অধ্যক্ষ।’পরে পুলিশ ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ দাবি মানার আশ্বাস দিয়ে শিক্ষার্থীরা অবরোধ তুলে দেয়।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, কিছু দাবি নিয়ে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছিল। কর্তৃপক্ষ সমস্যার সমাধান করে দেবে এমন আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ দেবানন্দ বিশ্বাসের সাথে কথা বলতে গেলে তিনি বলেন, ব্যস্ত আছি পরে কথা হবে।

The post রাস্তা অবরোধ করলো ঝিনাইদহ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা (ভিডিও) appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.