October 6, 2022

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের ষষ্ঠ দিনে চলছে তুমুল লড়াই। এই লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে রাশিয়া। এমন পরিস্থিতিতে বিশ্বের যেকোনো দেশের যোদ্ধারা যুদ্ধে অংশ নিতে চাইলে ভিসা ছাড়াই ইউক্রেনে প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাতে এক টেলিভিশন ভাষণে এ ঘোষণা দেন তিনি। তিনি বলেন, যেকোনো বিদেশি যারা ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে লড়াই করতে চান তাদের জন্য ভিসা ফ্রি ভ্রমণ ১ মার্চ থেকে চালু হবে।

এ সময় তিনি খারকিভে রাশিয়া যুদ্ধাপরাধ সংঘটিত করেছে বলেও অভিযোগ করেন। তিনি বলেন, শান্তিপ্রিয় ইউক্রেনীয়দের হত্যার জন্য বিশ্বের কেউ রাশিয়াকে ক্ষমা করবে না। ক্ষতিকর মিসাইল নিক্ষেপ, বোমাবাজি অতিসত্বর বন্ধ করা উচিত।

রাজধানী কিয়েভের মানুষদের সতর্ক করে তিনি বলেন, শত্রুদের জন্য কিয়েভ হচ্ছে মূল লক্ষ। তারা আমাদের বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে আমাদের শহরকে বিদ্যুতহীন করে দিতে চায়। আমরা সবাই তাদেরকে প্রতিহত করবো।

এদিকে দুই দেশের মধ্যে যুদ্ধের বিষয়ে কোনো সমাধান ছাড়ায় শেষ হয়েছে সোমবারের রাশিয়া-ইউক্রেনের প্রথম দিনের বৈঠক। ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা আরআইবি এবং আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।

The post রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে যোগ দিতে বিদেশিদের ভিসা লাগবে না: জেলেনস্কি appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.