October 1, 2022

পটুয়াখালীর বাউফলে একটি গোয়ালঘর থেকে তিনটি মেছো বাঘের শাবক উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত শাবকগুলো জমা নিতে অস্বীকৃতি জানায় উপজেলা বনবিভাগ। দায়িত্ব পালনে বনকর্মকর্তার গাফিলতির কারনে মেছো বাঘের শাবক গুলো নিয়ে বিপাকে পড়েছেন উদ্ধারকারী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার সকাল ৬টার দিকে উপজেলার দাশপাড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. ইসমাঈল প্যাদার (৪৫) গোয়ালঘর থেকে তিনটি মেছো বাঘের শাবক (বাচ্চা) উদ্ধার করেন স্থানীয়  মো. রুবেল নামের এক ব্যক্তি। উদ্ধারকৃত ওই শাবক গুলো বেলা ১১টার দিকে উপজেলা বনবিভাগে জমা দিতে আসলে তালবাহানা শুরু করেন উপজেলা বনকর্মকর্তা মো. আবুল কালাম। বাচ্চাগুলো জমা রাখতে অস্বীকৃতি জানায় ওই কর্মকর্তা। পরে শাবকগুলো নিয়ে বাড়ি ফিরে যান উদ্ধারকারী।

উদ্ধারকারী মোঃ রুবেল প্যাদা (৪০) বলেন, বাচ্চাগুলো উদ্ধার করে উপজেলা বনকর্মকর্তার কাছে যাই। তিনি বাচ্চাগুলো জমা না রেখে ফেরৎ পাঠিয়ে দেয়। বাচ্চাগুলো নিয়ে চলে এসেছি। বাচ্চাগুলো মারা গেলে আমি দায়ি থাকবো না।

এব্যাপারে উপজেলা বনকর্মকর্তা  মো. আবুল কালাম বলেন, বাচ্চাগুলো যেখান থেকে উদ্ধার করা হয়েছে সেখানে ছেড়ে দিতে বলেছি। রাতে বাচ্চাগুলো মায়ের সাথে চলে যাবে। যদি না যায় তাহলে কাল উদ্ধার করে জেলা বনবিভাগে হস্তান্তর করা হবে।

হান্নান/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.