October 2, 2022

বলিউডের তরুণ ও বেশ জনপ্রিয় অভিনেত্রী সারা আলী খান। অভিনয়ে তার সাফল্য উল্লেখ করার মতো। ‘কেদারনাথ’ দিয়ে যাত্রা শুরু করেছিলেন বলিউডের এই নায়িকা। এরই মধ্যে তার ঝুলিতে যুক্ত হয়েছে ‘সিমবা’, ‘লাভ আজ কাল’ এবং ‘কুলি নাম্বার ওয়ান’ সিনেমাগুলো। অভিষেকের তিন বছরের মধ্যেই নিজের অবস্থান জানান দিয়েছেন তিনি।

শুধু সিনেমায় অভিনয় নয়, বরং সারার মিষ্টি ব্যবহারও সবাইকে কাছে টানে। সোশ্যাল মিডিয়াতেও তাই সবার খুব পছন্দ সাইফ আলী খান-অমৃতা আরোরার কন্যা। তবে, কিছু ধর্মীয় কট্টরবাদি এর আগেও সারাকে আক্রমণ করেছিলেন হিন্দু মন্দিরে পা রাখার কারণে। শিবরাত্রির দিনেও হলো তাই।

শিবপূজায় গিয়ে মন্দিরে পূজা দেওয়ার ছবি শেয়ার করে ফেসবুকে। সেই সাথে ইনস্টা স্টোরিতেও পোস্ট করেন ছবি গুলো। তিনি ক্যাপশনে লেখেন, ‘শুভ মহাশিবরাত্রি… জয় ভোলেনাথ।’

এই পোস্টের পরেই সারার সোশ্যাল মিডিয়ায় প্রায় ঝাঁপিয়ে পড়ে কিছু ধর্মীয় কট্টরবাদী। প্রশ্ন উঠতে থাকে সারার ধর্ম নিয়ে। কেউ কেউ সোজা বলে বসেন, ‘হয় মুসলিম হও, নয় হিন্দু, একসাথে দুটো ধর্ম কীভাবে পালন করবে?’ আবার কারও মতে সারা লজ্জা পান একজন মুসলিম হিসেবে। তবে সোশ্যাল মিডিয়ার বড় একটা অংশ সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিয়েছেন। যারা সারাকে ধর্ম নিয়ে কটাক্ষ করছে তাদেরই সমালোচনা করেছেন নেটিজেনরা।

যদিও এটাই প্রথম নয়, আসামের কামাখ্যা থেকে শুরু করে, কেদার-বদ্রিতে প্রায়শই পূজা দিতে চলে যান বলিউডের এই নায়িকা। গত বছরের ফেব্রুয়ারিতে মা অমৃতা সিংয়ের সঙ্গে আজমের শরিফ দরগাতেও গিয়েছিলেন নায়িকা। সেই ছবি দিয়ে জুম্মা মুবারকের শুভেচ্ছাও জানিয়েছিলেন ভক্তদের মাঝে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.