October 5, 2022

কুমিল্লার মুরাদনগরে সেচ্ছাসেবী সংগঠন ‘হাসির ফেরিওয়ালা’র উদ্যোগেএকটি অসহায় প্রতিবন্ধী শিশুকে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।
শনিবার বিকেলে উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের কুলবাড়ী গ্রামের ইসমাইল মিয়ার শারীরিক ও বাক প্রতিবন্ধী ছেলে হাবীবুর রহমানকে (১১) হুইল চেয়ারটি প্রদান করা হয়।

নিজের প্রতিবন্ধী ছেলের জন্য হুইল চেয়ার পেয়ে সংগঠনের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পিতা ইসমাইল মিয়া ও মা রমুজা বেগম।

হাসির ফেরিওয়ালা সংগঠনের সমন্নয়ক সাংবাদিক নাজিম উদ্দিন বলেন, উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের কুলবাড়ী গ্রামের একজন অসহায় দিনমজুর পিতার পরিবারের শারীরিক ও বাক প্রতিবন্ধি শিশু হাবীবুর রহমান একটি হুইল চেয়ারের অভাবে মানবেতর জীবন যাপন করছে এমন সংবাদ পেয়ে আমাদের সংগঠনের সকল সদস্যদের সাথে কথা বলে তাদের থেকে অর্থ সংগ্রহ করে একটি হুইল চেয়ার কিনে তার বাড়ীতে পৌছে দেই। সাথে কিছু নগদ অর্থ শিশুটির পিতার হাতে তুলে দেই। সামজের অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে আমাদের এই সেচ্চাসেবী সংগঠন। এর আলোকে সংগঠনের নামকরণ করি হাসির ফেরিওয়ালা। সমাজের বিত্তবানরা যদি আমাদের সহযোগিতা করেন তাহলে আমাদের কার্যক্রম আরো বৃদ্ধি করতে পারবো।

জানা যায়, হাসির ফেরিওয়ালা সংগঠনের পক্ষ থেকে করোনাকালে শ্বাসকষ্ট রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে যা এখনো চলমান রয়েছে। এছাড়াও শীতবস্ত্র বিতরণ, চিকিৎসার জন্য অর্থ প্রদান, বিয়ের জন্য আর্থিক সহায়তাসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

নাজিম/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.