October 1, 2022

একসময় দেশের অন্যতম আন্তর্জাতিক ভেন্যু ছিল বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম। কিন্তু ২০০৬ সালের পর সেখানে আর কোনো আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়ায়নি। অবহেলায়-অযত্নে স্টেডিয়ামটিও প্রায় অন্তসারশূন্য। অবশেষে সেটির দিকে নজর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দেশের প্রথম সারির এক ঝাঁক ক্রিকেটারকে নিয়ে শহীদ চান্দু স্টেডিয়ামে ক্যাম্প করা হবে। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত সেখানে ক্যাম্প চলবে। এতে জাতীয় দলের ছায়া দল বাংলা টাইগার্সের নামে মোট ২৩ জন ক্রিকেটার অংশ নেবে। এই দলে মূলত জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটার ও যারা কেবল টেস্ট খেলেন তাদেরকে রাখা হয়েছে। যার নেতৃত্বে থাকবেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে ক্যাম্পের জন্য ২৩ জনের নাম ঘোষণা করেছে বিসিবি। জানা গেছে, জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের পরামর্শ ও মুমিনুল হকের চাওয়াতেই ক্যাম্পের বগুড়াকে বেছে নেওয়া হয়েছে।

একনজরে ২৩ জনের দল

মুমিনুল হক, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, ফজলে মাহমুদ রাব্বি, পিনাক ঘোষ, সৈকত আলী, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, সৈয়দ খালেদ আহমেদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান রানা ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published.