October 1, 2022

ঝিনাইদহের চোখ-
ঝিনাইহের কোটচাঁদপুরে মিথ্যা ও হয়রানি মূলক মামলা থেকে রেহাই পেতে সংবাদ সম্মেলন করেছেন মামলার শিকার ভুক্তভোগীরা। শুক্রবার দুপুরে কোটচাঁদপুর উপজেলা মুক্তিযুদ্ধুা কমপ্লেক্সে ভবনে তারা এ সংবাদ সম্মেলন করেন ।

এসময় লিখিত বক্তব্যে ভুক্তভোগী মিলন হোসেন বলেন, মামলার বাদি কোটচাঁদপুর উপজেলার রাজাপুর গ্রামের সুমন হোসেনের স্ত্রী দুলালী খাতুন। ওই পরিবারের সঙ্গে আমাদের একটা জমি নিয়ে দীর্ঘদিন যাবত আদালতে মামলা চলছে ।

ইতোমধ্যে বিজ্ঞ আদালত মামলার রায় আমাদের পক্ষে দিয়েছেন। এর প্রেক্ষিতে আমরা ওই জমির দখল নিতে গেলে বাধে বিপত্তি। বিজ্ঞ আদালতের রায়কে তারা বৃদ্ধাঙ্গলী দেখাচ্ছেন।

এমনকি স্থানীয়ভাবে তারা কোন সুবিধা করতে না পেরে আমাদের বিরুদ্ধে আদালত ও থানায় একের পর এক মিথ্যা মামলা করছেন। বাদীর দাবি ওই জমি না ছাড়া পর্যন্ত এভাবে মামলা দিতেই থাকবেন। যার পরিপেক্ষিতে গত ২৩-৯-২০২০ তারিখে দুলালী খাতুন বাদি হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা করেন। ওই মামলায় আমরা আদালতে হাজিরা দিতে গেলে বিজ্ঞ বিচারক আমাদের জেল হাজতে পাঠায়।

পরবর্তিতে গত ৯-১২-২১ তারিখে জামিনে বের হয়ে আসি। এরমধ্যে বাদি দুলালী খাতুন আবারও আমাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। একের পর এক মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্থ করছে দুলালী থাতুন।

এ কারনে সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের নিকট আমরা ওই সব মিথ্যা মামলার সুষ্ট তদন্তের দাবি জানাচ্ছি। তারা বলেন, ওই মামলায় যদি আমরা দোষি হয়,তাহলে দেশের প্রচলিত আইনে যে শাস্তি হয় তা মাথা পেতে নিব। অন্যদিকে বাদি পক্ষের মামলা মিথ্যা প্রমানিত হলে তাদের দৃষ্টাস্ত মুলক শাস্তির দাবি জানাচ্ছি। ভুক্তভোগী সুমন হোসেন ও মিলন হোসেন রাজাপুর গ্রামের বাসিন্দা। এবং মিকাইল হোসেন একই উপজেলার বলনগর গ্রামের বাসিন্দা।

এসময় ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন সুমন হোসেন, মিকাইল হোসেন, মিনারুজ্জামান হিরন ও গোলাম হোসেন।

The post মিথ্যা মামলা-হয়রানির বিরুদ্ধে ঝিনাইদহ কোটচাঁদপুরে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.