October 2, 2022

বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ‘বাহিরের লোক’ উল্লেখ করে কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, স্কোয়াডে নেই এমন কাউকে নিয়ে কথা বলতে আমি পছন্দ করি না। বাইরের মানুষ কী বলে, কী করে তা আমাদের জন্য গুরুত্বপূর্ণ নয়। আমার মনোযোগ দল, পরিবার, কাজে। আপাতত এর বাইরে মনোযোগ নেই। আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন।

এর আগে থেকেই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছিলেন, ডমিঙ্গো তাকে এক কাপ কফি খাওয়াবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। এখনও সেটির অপেক্ষায় আছেন তিনি। আর তাই আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগেরদিন সংবাদ সম্মেলনে উঠে আসে মাশরাফি প্রসঙ্গ।

বৃহস্পতিবারের এ সংবাদ সম্মেলনে মাশরাফিকে কফি খাওয়ানোর বিষয়ে প্রশ্ন করা হয় ডমিঙ্গোকে। জবাবে একটু বিরক্তি প্রকাশ করেই এই প্রোটিয়া কোচ স্পষ্টভাবে জানিয়ে দেন দলের বাইরের কাউকে নিয়ে তিনি কথা বলতে চান না।

অতঃপর, ২০২০ সালে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কত্ব ছেড়ে দেন মাশরাফি বিন মর্তুজা। এরপর আর দলে ফিরতে পারেননি। আনুষ্ঠানিক বিদায় নেওয়াটাও হয়ে ওঠেনি। অবশ্য তাকে আর দলে ফেরানো হয়নিও বলা যায়। গুঞ্জন রয়েছে এর পেছনে অন্যতম কারণ প্রধান কোচ ডমিঙ্গো।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.