October 3, 2022

পটুয়াখালীতে ভূমি মন্ত্রণালয়ের অধীনে মাঠ প্রশাসনের কর্মচারীদের বেতন গ্রেড ও পদবী পরিবর্তনের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করে জেলা ভূমি প্রশাসন সহকারী সমিতির নেতৃবৃন্দ। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় এ স্মারক লিপি প্রদান করা হয়।

এসময় জেলা প্রশাসকের নিকট স্মারক লিপিতে ভূমি প্রশাসন সহকারী সমিতির নেতৃবৃন্দ জানান, ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন মাঠপর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয় ( রাজস্ব প্রশাসন) ও উপজেলা/সার্কেল ভূমি অফিসে প্রধান সহকারী কাম হিসাবরক্ষক/উচ্চমান সহকারী, সার্টিফিকেট সহকারী, সার্টিফিকেট পেশকার, ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী, নাজির কাম ক্যাশিয়ার, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও মিউটেশন কাম সার্টিফিকেট সহকারী পদে কর্মরত কর্মচারীবৃন্দ ভূমি ব্যাবস্থাপনায় মাঠ প্রশাসনে অর্পিত সকল দাপ্তরিক দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছে।

এ সকল কর্মচারীগণ বিভিন্ন সময়ে তাদের পদবী পরিবর্তনসহ বেনগ্রেড উন্নীতকরণের প্রস্তাব ভূমি মন্ত্রণালয় বরাবর প্রেরণ করেন। ভূমি মন্ত্রণালয় তাদের দাবীসমূহ বাস্তবায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করলেও জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক কোন ফাইল অনুমোদন না করে ভূমি মন্ত্রণালয়ে ফেরত পাঠায়।

ইতিমধ্যে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তাদের বেতনগ্রেড ১৬ ও ১৭ হডে যথাক্রমে ১১ ও ১২ এ উন্নীত করা হয়েছে। যার কারণে মাঠ পর্যায়ে রাজস্ব বিভাগে কর্মরত সমপর্যায়ের কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। তাই এ লক্ষে আজ বাংলাদেশ ভূমি প্রশাসন সহকারী সমিতির পটুয়াখালী জেলা শাখার কর্মচারীবৃন্দ তাদের পদবী পরিবর্তন ও বেতনগ্রেড উন্নীতকরণের লক্ষে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এসময় জেলা ভূমি প্রশাসন সহকারী সমিতির সভাপতি মোঃ রেজাউল করিম, সাধারণ সম্পাদক মিহির কুমার দে সহ সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নয়ন মৃধা/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.