বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে এলো ‘একাত্তরের বীর বাঙালি’

বর্তমান প্রজন্মের প্রতিশ্রুতিশীল চার শিল্পী হাজির হলেন এক গান নিয়ে। এ গানের শিরোনাম ‌‘একাত্তরের বীর বাঙালি’। বিজয়ের ৫০ বছর পূর্তিকে সামনে রেখে বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে গানটি গেয়েছেন আকাশ মাহমুদ, রাকিব রাফি, শিহাব আশরাফুল, তৌহিদুর রহমান।

গানটির কথা ও সুর রাকিব রাফির। এর কম্পোজিশনে রয়েছেন শিহাব আশরাফুল। গানের সঙ্গে সামঞ্জস্য রেখে এর চমৎকার ভিডিওটি নির্মাণ করেছেন আশিক মাহমুদ। গানের ভিডিওতে মডেলও হয়েছেন চার শিল্পী।

দেশপ্রেমের চেতনায় তৈরি গানটি এরমধ্যেই শ্রোতা-দর্শকের মন ছুঁয়েছে বলে দাবি শিল্পীদের। এ গান নিয়ে ‘টাকার মেশিন’খ্যাত গায়ক আকাশ মাহমুদ বলেন, ‘চমৎকার কথামালায় সাজানো একটি গান করেছি। যারা এই দেশখৈ ভালোবেসে জীবন দিয়ে গেছেন সেইসব মহান মানুষদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গানটি করা। শ্রোতারা শুনছেন, প্রশংসা করছেন। এটাই আমাদের তৃপ্তি।’

গানটির গায়ক ও গীতিকবি রাকিব রাফি বলেন, ‘অনেক ত্যাগ আর রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। সেই স্বাধীনতা আনতে গিয়ে যারা জীবন দিয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে এই গানটি গেয়েছি আমরা। ওইসব মানুষেরা আমাদের কাছে আসল বীর। তাদের অবদান কোনোদিন ভোলা যাবে না। সেই অনুভূতি নিয়েই গানটি লেখা। এখন পর্যন্ত গানটির জন্য অনেক প্রশংসা পাচ্ছি। আশা করছি গানটি সারাদেশের মানুষের মন ছুঁয়ে যাবে।’

গানে গানে শহীদ ও গাজী সকল বীর মুক্তিযোদ্ধাদের অবদানের কথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রয়াসে আনন্দিত এই গানের আরও দুই শিল্পী শিহাব আশরাফুল, তৌহিদুর রহমান।

গানটি ইউটিউব চ্যানেল টি আর মিউজিক স্টেশন থেকে ভিডিওতে প্রকাশ হয়েছে ১০ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published.