October 6, 2022

মাদারীপুরের রাজৈরে বিটিসিএল এর টাওয়ারে কাজ করার সময় লাইনম্যান আবুল কালাম শেখ (৫৫) বিদ্যুৎস্পৃষ্টে নিহত হয়। এসময় স্থানীয়রা তার মরদেহটি টাওয়ারের সাথে ঝুলতে দেখে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে টাওয়ার থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে।

শুক্রবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার আলমদস্তার গ্রামের বিটিসিএল এর রাজৈর অফিসে এ ঘটনা ঘটে। সে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়নের গয়লাকান্দি গ্রামের মৃত সোনামদ্দিন শেখের ছেলে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকাল থেকেই বিটিসিএল অফিসের পিছনের গাছগুলোর ডালপালা কেটে পরিস্কার করছিলেন কালাম। একপর্যায়ে সে টাওয়ারে উঠলে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে ঝুলে থাকে। খবর পেয়ে রাজৈর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অবৈধ বিদ্যুৎ সংযোগকারীর বিরুদ্ধে আইনিপদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন বিটিসিএল কর্মকর্তারা।

বিটিসিএল এর জুনিয়র লাইন ম্যান খাইরুল বাসার জানান, টাওয়ারের সাথেই ওয়াইফাই ও ডিস লাইনের একটি ইলেকট্রনিক কন্ট্রোল বক্স লাগিয়েছে। সেই বক্সের সাথে পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগ দেওয়া আছে। ওই তারের সাথে জড়িয়েই এ দুর্ঘটনা ঘটে। আমরা অনেকবার ডিস ও ওয়াইফাই কর্তৃপক্ষকে আমাদের টাওয়ার থেকে তাদের বক্স সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করেছি। কিন্তু তারা তাদের বক্স সরিয়ে নেয়নি।

পল্লীবিদ্যুৎ সমিতির টেকেরহাট জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. মাহমুদুল হাসান জানান, আমরা লোক পাঠিয়েছি, তারা এসে এখনো রিপোর্ট দেয়নি। রিপোর্ট দিলে দেখবো কি করা যায়।

রাজৈর ফায়ার সার্ভিসের লিডার সালাউদ্দিন লস্কর বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে টাওয়ারের সাথে ঝুলে থাকতে দেখি। পরে তাকে উদ্ধার করে রাজৈর হাসপাতালে নিয়ে আসি।

আকাশ/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.