বিজয়ের শপথ নিলেন নৌবাহিনীর জাহাজ ও ঘাঁটির সদস্যরা

যথাযোগ্য মর্যাদা এবং উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দেশব্যাপী নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও ঘাঁটিসমূহে মহান বিজয় দিবস ও প্রধানমন্ত্রী পরিচালিত বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথগ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকালে প্রধানমন্ত্রী পরিচালিত বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথগ্রহণ অনুষ্ঠানে নৌবাহিনী ঢাকা চট্টগ্রাম ও খুলনা অঞ্চলের জাহাজ ঘাঁটির সর্বস্তরের কর্মকর্তা ও সদস্যরা অংশ নেন। পাশাপাশি নৌবাহিনী স্কুল ও কলেজ শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানে উপস্থিত থেকে শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নেন।

নৌবাহিনীর জাহাজ ও ঘাটের বিভিন্ন মসজিদে ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী বীর শহীদদের রুহের মাগফেরাত ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্থতা কামনা ও দেশের সুখ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

navy-3
দিনটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, খুলনা, মংলা ও বরিশালে দুপুর ২টা হতে সূর্যাস্ত পর্যন্ত নৌবাহিনীর নির্বাচিত কিছু যুদ্ধজাহাজ জনসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। বিপুল সংখ্যক উৎসুক জনতা এসব জাহাজ দেখতে ভিড় জমান। এসময় নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল পরিদর্শন এলাকায় সর্বসাধারণের জন্য বাদ্য পরিবেশন করে। তাছাড়া নৌবাহিনীর জাহাজ ও ঘাঁটিসমূহে দিবসটি উপলক্ষে নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.