September 28, 2022

ইউক্রেনে রাশিয়ার অভিযান শুরুর পর বিশ্বেজুড়ে উত্তেজনা বিরাজ করছে। রাশিয়ার এমন আগ্রাসনের বিরুদ্ধে ইউরোপজুড়ে চলছে প্রতিবাদ বিক্ষোভ।বিশ্বের বিভিন্ন দেশ বিশেষ করে পশ্চিমা বিশ্ব রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কঠোর সমালোচনা করছে। তবে সম্পূর্ণ উল্টো চিত্র দেখা যাচ্ছে পুতিনের দেশে। ইউক্রেনে আক্রমণ শুরুর পর পুতিনের প্রতি রাশিয়ার জনগণের সমর্থন আপাতদৃষ্টিতে বেড়েছে।

নতুন একটি জরিপে দেখা গেছে, প্রেসিডেন্ট পুতিনকে বিশ্বাস করে এমন রাশিয়ানদের সংখ্যা এরই মধ্যে ৬০ শতাংশ থেকে বেড়ে ৭১ শতাংশে উন্নীত হয়েছে। এ ছাড়া ১৮ শতাংশ রাশিয়ার জনগণ বলছে, তারা পুতিনকে বিশ্বাস করে না এবং ১১ শতাংশ মানুষ এ প্রশ্নের উত্তর দেওয়া ‘কঠিন’ বলে মনে করছে।

পাবলিক ওপিনিয়ন ফাউন্ডেশন এই জরিপটি চালিয়েছিল। এটি রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন একটি সমাজতাত্ত্বিক এবং বাজার গবেষণা সংস্থা। খবর ডেইলি মেইলের।

জরিপটি আরও বলছে, প্রতিবেশী দেশ ইউক্রেন দখলের ক্ষেত্রেও রুশ জনগণের কাছ থেকে দারুণ সমর্থন উপভোগ করছেন প্রেসিডেন্ট পুতিন।

তবে ইউক্রেনে রুশ আগ্রাসনের পর থেকে রাশিয়ার বড় শহরগুলোতে বিশাল যুদ্ধবিরোধী বিক্ষোভ দেখা গেছে। রাশিয়ার নাগরিকেরা গ্রেপ্তার এবং নৃশংস আচরণের মুখোমুখি হওয়া সত্ত্বেও বিক্ষোভের জন্য রাস্তায় নেমে এসেছে। শুধু তাই নয়, একই ধরনের যুদ্ধবিরোধী বিক্ষোভ ইউরোপ এবং এর বাইরেও অব্যাহত রয়েছে।

The post বাড়ছে পুতিনের জনপ্রিয়তা: জরিপ appeared first on bd24report.com.

Leave a Reply

Your email address will not be published.