September 26, 2022

এবারই প্রথম নয়, দৃশ্যটি এর আগেও দেখা গেছে। বদলি হওয়ার নির্দেশনা পেলেই যেন তেলে-বেগুনে জ্বলে ওঠেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ব্যতিক্রম হয়নি গত পরশু (১৯ জানুয়ারি) রাতে ব্রেন্টফোর্ড ম্যাচেও। বাজে পারফরম্যান্সের কারণে ৭০ মিনিটে তাকে তুলে নেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রালফ রাংনিক। ওঠে যাওয়ার সময় কোচকে ক্ষুব্ধ রোনালদো দুই-চারটা কথাও শোনান। তবে রাংনিকও এর জবাব দিলেন কড়া ভঙ্গিমায়। বলা যায়, একপ্রকার রোনালদোকে শাসিয়েছেন তিনি।

ব্রেন্টফোর্ডের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফেরে ইউনাইটেড। ২-০ গোলে এগিয়ে থাকার পর শেষ মুহূর্তে রাংনিকের মনে পড়ছিল অ্যাস্টন ভিলা ম্যাচের কথা। যেখানে ৭৭ মিনিট এগিয়ে থেকেও ২-২ গোলে ড্র করে রেড ডেভিলরা। তাই দলের স্বার্থের কথা ভেবেই ক্লান্ত রোনালদোকে উঠিয়ে বেঞ্চ থেকে খেলোয়াড় নামান রাংনিক।

ইউনাইটেড কোচ রোনালদোকে বলেন, ‘শোনো রোনালদো, বয়স ৩৬ হলেও দুর্দান্ত ফিটনেস তোমার। তবে যখন তুমি হেড কোচ, তখন তোমাকে ব্যাপারটা হেড কোচের চোখ থেকেই দেখতে হবে।’

গত ৩ জানুয়ারি ইনজুরির পর এই ম্যাচ দিয়েই একাদশে ফিরেছিলেন রোনালদো। রাংনিক আশা করছেন, তার সিদ্ধান্ত এখন না হলেও পরে বুঝবেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

Leave a Reply

Your email address will not be published.