September 26, 2022

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ধারাবাহিকতায় গোটা জাতিকে প্রস্তুত করে দেশ স্বাধীন করেছেন। বঙ্গবন্ধু অধিকার বাঙালির আদায়ের সংগ্রামে আজীবন লড়াই করে গেছেন। তিনি পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন।

 

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতার পরাজিত শত্রুরা প্রতিশোধ নিতে চেয়েছিল, অসাম্প্রদায়িক বাংলাদেশকে আবার

সাম্প্রদায়িক পাকিস্তান রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। আজ পিরোজপুরের নাজিরপুরে মালিখালী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন এবং মালিখালী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত  শিক্ষকদের বিদায় সংবর্ধনা উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

 

 

মালিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমিন বাবলুর সভাপতিত্বে উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, সন্তানদের আদর্শ শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের পূর্বের শিক্ষা, মুক্তিসংগ্রামের শিক্ষা এবং মুক্তিযুদ্ধ ও ত্যাগের শিক্ষা দিতে হবে। তা না হলে ওরা জানবে না কত ত্যাগের বিনিময়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ হয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশকে কার্যত আবার পূর্ব পাকিস্তানে পরিণত করা হয়েছিল।

 

২১ বছর পর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে আবার মুক্তিযুদ্ধের সরকার প্রতিষ্ঠা করেছেন। যুদ্ধাপরাধীদের বিচার করে রায় কার্যকর করেছেন, বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে রায় কার্যকর করেছেন, মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন। এর আগে মন্ত্রী নাজিরপুরের মালিখালী ইউনিয়নে একদিনে এক কোটি কোভিড ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। মন্ত্রী এসময় বলেন, অনেক দেশে বিনামূল্যে করোনার টিকা দেয়া হয় না। অথচ বাংলাদেশের শেখ হাসিনা বিনামূল্যে টিকা প্রাপ্তি নিশ্চিত করেছেন।

 

শেখ হাসিনাকে পাওয়া সাম্প্রতিক বাংলাদেশে সবচেয়ে বড় প্রাপ্তি উল্লেখ করে এসময় মন্ত্রী আরো বলেন, একজন শেখ হাসিনা আছেন বিধায় দেশের প্রত্যন্ত অঞ্চলের উন্নয়ন হচ্ছে। যে শেখ হাসিনা করোনায় ধর্ম, বর্ণ, দল-মত নির্বিশেষে সবার কাছে ত্রাণ পৌঁছে দেন। এরকম

একজন মানবদরদী শেখ হাসিনা পেয়েছি বিধায় আমরা ভালো অবস্থায় আছি।

 

 

বার্তাবাজার/আর এম সা

Leave a Reply

Your email address will not be published.