সেপ্টেম্বর ২৪, ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেছেন, এই যে আমি এখানে দাঁড়িয়ে বাংলায় কথা বলছি, যদি বঙ্গবন্ধুর জন্ম না হতো তাহলে আমি কিন্তু বাংলায় কথা বলতে পারতাম না। যদি বঙ্গবন্ধু না থাকতো আমি আমার মায়ের ভাষায় কথা বলতে পারতাম না। আমি আমার ‘মা’ কে ‘মা’ বলে ডাকতে পারতাম না।

৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দিবস উপলক্ষ্যে ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি শিক্ষার্থীদের প্রতিদিন অন্তত আধা ঘণ্টা করে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ার আহ্বান জানান।

সোমবার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা গ্যালারিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ৭ মার্চ উদযাপন কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

এ দিকে, ৭ মার্চ উপলক্ষ্যে সকাল দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, ইবি শাখা ছাত্রলীগ ও ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ। এছাড়া পৃথকভাবে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট শ্রদ্ধাঞ্জলি জানান।

রাকিব/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.